৪২ আসনেই প্রার্থী প্রত্যাহার করবে তৃণমূল!অভিষেকের বয়ানে চরম চাঞ্চল্য রাজ্যে

বাংলাহান্ট ডেস্ক : তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee) এবার রীতিমতো চ্যালেঞ্জ ছুঁড়লেন মোদিকে। শনিবার মথুরাপুরে একটি জনসভা থেকে অভিষেক মোদিকে চ্যালেঞ্জ করে বলেন যে তৃণমূল ৪২ টি আসনেই প্রার্থী প্রত্যাহার করবে। তবে তার জন্য মোদিকে মানতে হবে শর্ত।

কেন্দ্রের সরকারকে চ্যালেঞ্জ করে অভিষেক আজ বলেন, ”আগামী ৫ বছর বিনামূল্যে গ্যাস সিলিন্ডার দিন। লোকসভা নির্বাচনে ৪২ কেন্দ্র থেকেই প্রার্থী তুলে নেব।” আসন্ন লোকসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেস  ‘মোদি চ্যালেঞ্জ’ নাকি ‘দিদির চ্যালেঞ্জ’ মন্ত্রে লড়াই করছে। গত পাঁচ বছরে নরেন্দ্র মোদির প্রতিশ্রুতি ও মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রতিশ্রুতি কতটা বাস্তবায়িত হয়েছে সেই হিসেবই তুলে ধরছে তৃণমূল।

আরোও পড়ুন : এক্কেবারে সুবর্ণ সুযোগ! হলুদ ধাতুর দামে বড়সড় পতন, দেখুন মাসের শেষে কত দামে বিকোচ্ছে রূপো

সম্প্রতি প্রতিটা জনসভাতেই অভিষেক প্রশ্ন করছেন, ”দিদির গ্যারান্টি না মোদির গ্যারান্টি – কার গ্যারান্টি চান?” অভিষেক আজ মথুরাপুরের নির্বাচনী জনসভা থেকেও বলেন,  ”লক্ষ্মীর ভাণ্ডার বাদ দিন। শুধু আগামী ৫ বছর রান্নার গ্যাস বিনামূল্যে দিয়ে দেখাক বিজেপি। তাহলে ৪২ কেন্দ্র থেকেই প্রার্থী তুলে নেব।”

আরোও পড়ুন : এবার গ্যাস কিনলেও মোটা টাকা লাভ হবে গ্রাহকদের! সিলিন্ডারে ৩০০ টাকা ছাড় বহাল ১ এপ্রিলের পরেও

বর্তমানে বাংলায় অত্যন্ত জনপ্রিয় লক্ষীর ভান্ডার প্রকল্প। এই প্রকল্পের আওতায় মহিলাদের প্রতি মাসে  ১০০০ টাকা ও ১২০০ টাকা ভাতা দেয় সরকার। সম্প্রতি রাজ্য বিজেপি বারবার বলেছে যদি তারা ক্ষমতায় আসে তাহলে লক্ষীর ভান্ডারের ভাতা বৃদ্ধি করে তিন হাজার টাকা করা হবে। সেই প্রসঙ্গ উল্লেখ করে আজ অভিষেক মুখ খোলেন।

abhishek banerjee meeting in diamond harbour

তিনি বলেন, “বিজেপি নেতারা বলছেন, ক্ষমতায় এলে লক্ষ্মীর ভাণ্ডার দেবেন। তাও আবার ১০০০-২০০০ নয়, ৩০০০ টাকা করে। আপনারা দেশের ১৭টি রাজ্যে ক্ষমতায় রয়েছেন, কোথাও একা, কোথাও জোটে। উত্তরপ্রদেশ, গুজরাত, রাজস্থানে তো তৃণমূল নেই! আপনাদের সরকার রয়েছে। অসমেও আপনাদের সরকার। এর মধ্যে একটি রাজ্যে লক্ষ্মীর ভাণ্ডার চালু করে দেখান, ৩০০০ নয়, ১৫০০ টাকা করেই দিয়ে দেখান। আমি রাজনীতি ছেড়ে দেব।”

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর