গেলেন না সিজিও কমপ্লেক্সে, ED-র ডাকে গরহাজির অভিষেকের মা! কী জানালেন লতা বন্দ্যোপাধ্যায়?

   

বাংলাহান্ট ডেস্ক : ইডির (Enforcement Directorate) তরফে লিপস অ্যান্ড বাউন্ডসের ডিরেক্টর লতা বন্দ্যোপাধ্যায়কে সংস্থার নথি সহ হাজিরা দিতে বলা হয়। কিন্তু শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে হাজিরা এড়িয়ে গেছেন লতা বন্দ্যোপাধ্যায় (Lata Banerjee)।

ইডি অফিসে হাজিরা না দিলেও লতা বন্দ্যোপাধ্যায় নথি কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার কাছে পাঠিয়েছেন কিনা সেই বিষয়ে অবশ্য কিছুই জানা যায়নি ইডির তরফে। তবে লতা বন্দ্যোপাধ্যায়ের আইনজীবী জানিয়েছেন, ইডি যেসব নথি চেয়েছিল সেসব পাঠানো হয়েছে সিজিও কমপ্লেক্সে।

‌আরোও পড়ুন : সুকান্তর ফোন নাম্বার ফাঁস করলেন অভিষেক, বললেন … ‘ওকে ফোন করে টাকা চান’

নিয়োগ দুর্নীতি কাণ্ডে এর আগে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা তলব করে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে। তবে তৃণমূল সাংসদ সম্প্রতি স্বস্তি পেয়েছেন হাইকোর্টে। এই সংক্রান্ত মামলায় ইডির পক্ষ থেকে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাবা অমিত বন্দ্যোপাধ্যায় ও মা লতা বন্দ্যোপাধ্যায়কেও তলব করা হয়।

আরোও পড়ুন : সিকিম ট্যুর ক্যান্সেল না করার আর্জি, ভিন্ন পথের খোঁজ দিল দার্জিলিং পুলিশ, দেখুন নতুন রুট

প্রসঙ্গত, অভিষেকের মা-বাবা দু’জনেই এই মুহূর্তে লিপস অ্যান্ড বাউন্ডসের ডিরেক্টর পদে রয়েছেন।উল্লেখ্য, বিচারপতি অমৃতা সিনহা এর আগে এই সংক্রান্ত মামলা চলাকালীন ইডির অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর মিথিলেশ মিশ্রকে প্রশ্ন করা হয়।

তাকে জিজ্ঞাসা করা হয়, যে সুজয়কৃষ্ণ ২০১৪ সালে এই সংস্থা থেকে পদত্যাগ করেছেন তাকে আপনারা গ্রেফতার করেছেন, কিন্তু এই সংস্থার বর্তমান ডিরেক্টরদের আপনারা জিজ্ঞাসাবাদ করছেন না কেন? এরপর এই মামলায় ইডির পক্ষ থেকে তলব করা হয় অভিষেকের বাবা ও মাকে।

e37 66avkaag9hq 1696659535448 1696659582091

অন্যদিকে, এই সংস্থার আরো এক ডিরেক্টর অভিষেকের স্ত্রী রুজিয়া বন্দ্যোপাধ্যায় ফের তলব করেছে ইডি। লতা বন্দ্যোপাধ্যায়ের অনুপস্থিতি প্রসঙ্গে তাঁর আইনজীবী জানিয়েছেন, “খুব অসুস্থ লতা দেবী। ইডি যে নথি চেয়েছিল সেগুলি পাঠিয়ে দেওয়া হয়েছে। লতা দেবীর অসুস্থতার কথা জানানো হয়েছে তদন্তকারীদের।”

 

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর