‘চাঁদকে হিন্দু রাষ্ট্র ঘোষণা করা হোক, রাজধানী হোক শিবশক্তি!’, চন্দ্রযান সফল হতেই দাবি হিন্দু মহাসভা প্রধানের

   

বাংলা হান্ট ডেস্ক : চন্দ্রযান-৩ (Chandrayaan-3) চাঁদের মাটি ছোঁয়ায় গর্বিত দেশ। সাধারণ মানুষ থেকে শুরু করে নেতা-মন্ত্রী, অভিনেতা ও সমাজের বিশিষ্ট জনেরা সকলেই দেশের এই সাফল্যের জন্য অভিনন্দন জানিয়েছেন। সেখানেই আবার দেশের নানা প্রান্তের নেতা-মন্ত্রীরা চন্দ্রযান নিয়ে অদ্ভুতুড়ে নানা কথাও বলেছেন।

কী বলছেন মানুষজন? অনেকেই চন্দ্রযান-৩ এর ‘যাত্রীদের’ অভিনন্দন জানিয়েছেন, কেউ আবার বলেছেন, চন্দ্রদেবতার আশীর্বাদেই এই অভিযান সফল হয়েছে। এবার চাঁদকেই হিন্দু রাষ্ট্র (Hindu Rashtra) ঘোষণার দাবি জানালেন এক হিন্দু ধর্মগুরু। স্বামী চক্রপানি মহারাজ (Swami Chakrapani Maharaj) নামের ওই ধর্মগুরুর দাবি, চন্দ্রযান-৩ অবতরণ করার পর এবার চাঁদকে হিন্দু রাষ্ট্র বলে ঘোষণা করা হোক এবং যে স্থানে চন্দ্রযানের সফট ল্যান্ডিং হয়েছে, সেই জায়গাটিকে রাজধানী হিসাবে ঘোষণা করা হোক।

chakrapani 2

শিবশক্তি পয়েন্ট হল শিবশক্তি ধাম : একইসঙ্গে এই স্বামী চক্রপাণি মহারাজ বলেন, ‘শিবশক্তি পয়েন্টকে আমি শিবশক্তি ধাম হিসেবেই দেখছি। হিন্দু মহাসভা এবং সন্ত মহাসভার তরফ থেকে এই মর্মে আমরা সরকারের কাছে একটি চিঠিও লিখছি। যত দ্রুত সম্ভব চাঁদকে হিন্দুরাষ্ট্র ঘোষণা করা হোক। আর শিবশক্তি পয়েন্ট হোক তার রাজধানী। আমার আরও একটি প্রস্তাব আছে। চাঁদে যাতায়াত শুরু হলেই ওই শিবশক্তি পয়েন্টে আমি ভগবান শিব, মা পার্বতী এবং ভগবান গণেশের একটি মন্দির তৈরি করব।’

চাঁদ সনাতন রাষ্ট্র : চক্রপাণি মহারাজ আরও বলেন, ‘চাঁদে অন্য কেউ জিহাদ করতে যাওয়ার আগে, সেখানে গিয়ে উগ্র মতাদর্শ ছড়াতে, সন্ত্রাসবাদ ছড়ানোর আগেই ভারতের উচিত চাঁদকে হিন্দু সনাতন রাষ্ট্র হিসেবে ঘোষণা করা। হিন্দু মতাদর্শ প্রতিষ্ঠা হলে এই ভয় আর থাকবে না।’

আরও পড়ুন : পুলওয়ামা হয়েছে, রাম মন্দিরের পরও হবে দাঙ্গা’, BJP-কে কাঠগড়ায় তুলে দাবি উদ্ধবের? দিলেন প্রমানও

চাঁদ ভগবান শিবের মাথায় বসে : ওই ধর্মগুরু আরও বলেন যে এর রাজধানী হওয়া উচিত শিব শক্তি পয়েন্ট, কারণ চাঁদ ভগবান শিবের মাথায় বসে। একইভাবে চাঁদের সঙ্গে হিন্দু সনাতনীদেরও পুরনো সম্পর্ক রয়েছে। তিনি বলেন, আমাদের ধর্মগ্রন্থে চাঁদের অনেক উল্লেখ রয়েছে। আমি চাই চাঁদের পবিত্রতা ও নিষ্কলুষতা বজায় থাকুক। তাই প্রস্তাব এনে চাঁদকে হিন্দু সনাতন রাষ্ট্র ঘোষণা করতে হবে।

Avatar
Sudipto

সম্পর্কিত খবর