KKR শিবিরে যোগ দিয়েই নাইট শিবিরের নেতৃত্ব নিয়ে কড়া সিদ্ধান্ত নিলেন গম্ভীর! ভয় পেলেন নতুন ক্যাপ্টেন

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ অনেকদিন ধরেই আইপিএলের নতুন মরশুমে (IPL 2024) কলকাতা নাইট রাইডার্সের (Kolkata Knight Riders) অধিনায়ক কে হতে পারেন সেই ব্যাপারে জল্পনা চলছিল। গতবার চোটের কারণে সদ্য দলে যোগ দেওয়া শ্রেয়স আইয়ার (Shreyas Iyer) মাঠেই নামতে পারেননি। ফলে একপ্রকার বাধ্য হয়েই দলকে এগিয়ে নিয়ে যাওয়ার দায়িত্ব দেওয়া হয়েছিল নীতিশ রানার (Nitish Rana) কাঁধে।

   

কিন্তু গত মরসুমে নাইটদের পারফরম্যান্স একেবারেই বলার মতো ছিল না। অধিনায়ক নীতিশ রানা নিজে কিছু ভালো ইনিংস খেললেও তার অধিনায়কত্ব নিয়ে অবশ্যই সমালোচনা হয়েছে। রিঙ্কু সিং (Rinku Singh) ছাড়া নাইটদের পক্ষে বলার মতো কিছু ছিল না গত মরশুমে। কিন্তু এবার চিত্রটা বদলাতে চলেছে।

আশা করা হচ্ছে এবং চোখে দেখাও যাচ্ছে যে এবারে দল গঠনের বিষয়টা আরও বিচক্ষণতার সঙ্গে দেখবে কেকেআর টিম ম্যানেজমেন্ট। সেইজন্যই দলে যুক্ত করানো হয়েছে নাইট রাইডার্সকে দুইবার আইপিএল জেতানো অধিনায়ক গৌতম গম্ভীরকেও (Gautam Gambhir)। শ্রেয়স আইয়ার ফিট থাকায় দলের ব্যাটিং ক্ষমতা নিঃসন্দেহে বেড়েছে।

kkr shreyas

আরও পড়ুন: এই কাজ করলে বিশ্বকাপ না পাওয়ার দুঃখ ভুলিয়ে দিতে পারবেন রোহিত! বড় মন্তব্য গাভাস্কারের

এখন অধিনায়ক কে হন সেটাই দেখার অপেক্ষা করছিলেন সকলে। নীতিশ রানার কাছ থেকে দায়িত্ব সরিয়ে আইয়ারকে ক্যাপ্টেন করা হলে কেকেআর ভক্তরা হয়তো খুব অখুশি হবেন না বলে তেমন সিদ্ধান্তই নেওয়া হবে বলে শোনা যাচ্ছিল। আজকে সেই ব্যাপারটা নিশ্চিত করেছে কেকেআর ম্যানেজমেন্ট। তোমার সময়ের অধিনায়ক রানা পরের মরশুমে হয়ে যাবেন সহমতি নায়ক এবং প্রধান অধিনায়কের দায়িত্ব সংলাপের বিশ্বকাপে অসাধারণ ক্রিকেট খেলা শ্রেয়স।

আরও পড়ুন: বড় ভুল করেছিলো দ্রাবিড়! আজই শুধরে না নিলে বড় ক্ষতি হয়ে যাবে BCCI ও ভারতীয় দলের

অধিনায়ক হওয়ার পর নিজের বক্তব্যে শ্রেয়স বলেছেন, “আমি বিশ্বাস করি গত মরশুমে আমাদেরকে বেশ কিছু চ্যালেঞ্জের মুখোমুখি হতে হয়েছিল, যার মধ্যে আঘাতের কারণে আমার অনুপস্থিতিও একটি এমন বিষয় ছিল৷ নীতিশ সেইসময় দুর্দান্ত কাজ করেছেন৷ তাকে ভাইস ক্যাপ্টেন হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে। কোনও সন্দেহ নেই যে এই সিদ্ধান্তটা দলকে আরও শক্তিশালী করবে।”

 

সম্পর্কিত খবর