সিরিজের মাঝপথে ভারত ছেড়ে পালালো বিশ্বজয়ীরা! রিঙ্কুদের গুরুত্বই দিচ্ছে না অস্ট্রেলিয়া, রেগে গেলেন ভক্তরা

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ বিশ্বকাপ (2023 ODI World Cup) ফাইনালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে হার এখন অতীত। সূর্যকুমার যাদবের (Suryakumar Dev) নেতৃত্বে এই মুহূর্তে তরুণ ভারতীয় দল (Indian Cricket Team) অস্ট্রেলিয়া বিরুদ্ধে (India vs Australia) একটি টি-টোয়েন্টি সিরিজ খেলছে। পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ইতিমধ্যেই ২-০ ফলে এগিয়ে গিয়েছে ভারত। অনেকেই এই সিরিজকে আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপের (2024 T20 World Cup) প্রস্তুতি হিসেবে দেখছেন। কিন্তু তার আগে ভারতীয় দলকে একটা চমক দিল অস্ট্রেলিয়া।

ফিরে গেলেন বিশ্বজয়ীরা:

   

অস্ট্রেলিয়া সিরিজের শেষ ম্যাচগুলির জন্য আর ধরে রাখতে চায়নি বিশ্বকাপে অংশগ্রহণ করা ক্রিকেটারদের। বিশ্বকাপ ফাইনালের হিরো ট্র্যাভিস হেড বাদে বাকি সকলকে দেশে ফিরিয়ে দিয়েছে তারা। এই তালিকায় রয়েছে স্টিভ স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল অ্যাডাম জাম্পা, মার্কাস স্টোইনিস, জস ইংলিশরা।

2023 australia win

ক্ষুব্ধ ভারতীয় ক্রিকেটপ্রেমীরা:

তারকা ক্রিকেটারদের দেশে পাঠিয়ে দেওয়ার ব্যাপারে একেবারেই খুশি নন ভারতের ক্রিকেটপ্রেমীরা। দুই দল প্রথমেই একাধিক তারকা ক্রিকেটারকে ছাড়া এই সিরিজে খেলতে নেমেছিল। তার মধ্যে অস্ট্রেলিয়া একাধিক তারকাকে দেশে ফিরিয়ে দেওয়ায় সিরিজ জৌলুস হারাবে বলে মনে করছেন ভারতীয় ক্রিকেটপ্রেমীরা।

আরও পড়ুন: IPL-এ অধিনায়ক হয়ে মন জিতলেন শুভমান গিল! ২৬/১১-র শহীদদের পরিবারকে যা বললেন শুনলে অবাক হবেন

কেন সিরিয়াস নয় অজিরা:

অনেকেই মনে করছেন অস্ট্রেলিয়া এই সিরিজটাকে একেবারেই গুরুত্ব দিচ্ছে না। আকাশ চোপড়া ও আরও অন্যান্য দুই একজন ক্রিকেট বিশেষজ্ঞ এই ব্যাপারে মুখ খুলেছিলেন। প্রাথমিকভাবে তারা এই সিরিজটিকে কেবলমাত্র অনভিজ্ঞ ক্রিকেটারদের পর্যাপ্ত সুযোগ দেওয়ার একটা মঞ্চ হিসেবে দেখছেন। এই সিরিজ তারা জিতলে বা হারলে সেটা কারোর দলে জায়গা হারানোর ওপর কোনও প্রভাব ফেলবে না।

আরও পড়ুন: আর ক্রিকেট নয়, কোহলি আর রোহিত শর্মা এবার খো খো খেলছেন! বড় রহস্য ফাঁস ভারতীয় ওপেনারের

অস্ট্রেলিয়ার লক্ষ্য:

ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জ এবং মার্কিন যুক্তরাষ্ট্রের আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজিত হতে চলেছে। সেই টুর্নামেন্টের আর মাত্র ৭ মাস বাকি রয়েছে। কিন্তু ভারতের মাটিতে প্রস্তুতি ম্যাচ খেলেও তার জন্য খুব একটা লাভ হবে বলে অজিরা মনে করে না। ভারতের বেশিরভাগ ব্যাটিং বান্ধব পিচে প্রায় প্রতি ম্যাচেই দুশোর বেশি রান উঠছে। কিন্তু মার্কিন যুক্তরাষ্ট্রে এবং ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে অতীতে দেখা গিয়েছে ১৬০ রান স্কোর বোর্ডে তুলেও সেই নিয়ে লড়াই করা যায়। ফলে ভারতের বিরুদ্ধে এই সিরিজ থেকে খুব বেশি কিছু পাওয়ার নেই অজিদের।