আজ তুমুল ঝড়-বৃষ্টি চলবে কলকাতা সহ দক্ষিণবঙ্গের এই সব জেলায়! কিছুক্ষণেই তাণ্ডব, সাবধান থাকুন

বাংলা হান্ট ডেস্ক: সকাল থেকেই মেঘলা আকাশ। কথাও হালকা, তো কোথাও ভারী বৃষ্টি। পুজোর আগে মনে খারাপ করা আবহাওয়া। এখনই বৃষ্টি কমার সম্ভাবনা নেই। আজও কলকাতা (Kolkata) এবং শহরতলিতে বজ্রপাত সহ মাঝারি বৃষ্টি পূর্বাভাস। কোনও কোনও অংশে ভারী বৃষ্টি (Heavy Rain) হতে পারে।

   

আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী, মহানগরীতে আজ সর্বোচ্চ তাপমাত্রা ৩০ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে থাকবে। স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি নীচে। সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৬ ডিগ্রির কাছাকাছি। আবহাওয়া দফতর (Alipore Weather Office) সূত্রে খবর আরও ২ দিন এই রকমই পরিস্থিতি বহাল থাকবে।

আজ কলকাতা ও আশেপাশের জেলায় হলুদ সতর্কতা জারি করা হয়েছে। ৬ তারিখ অর্থাৎ শুক্রবার থেকে ধীরে ধীরে বৃষ্টি কমার সম্ভাবনা রয়েছে। আজ দক্ষিণবঙ্গেরও (South Bengal) একাধিক জেলায় জারি রয়েছে সতর্কতা। বৃহস্পতিবার দক্ষিণবঙ্গের বীরভূম এবং মুর্শিদাবাদে অতি ভারী বৃষ্টির লাল সতর্কতা জারি করেছে হাওয়া অফিস।

আরও পড়ুন: রাত ৩টের সময় সিজিওতে ED-র মিটিং! খাদ্যমন্ত্রীর বাড়ি ছাড়া আজ কোথায় কোথায় চলছে তল্লাশি?

পাশাপাশি কলকাতা সহ দক্ষিণবঙ্গের অন্যান্য জেলাগুলিতেও ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা। আজ উত্তর এবং দক্ষিণ ২৪ পরগনাতেও ভারী বৃষ্টির সম্ভাবনা। বঙ্গোপসাগরের নিম্নচাপের জেরেই বৃষ্টি চলছে বলে জানিয়েছে হাওয়া অফিস।

weather lk

আরও পড়ুন: পড়ুয়াদের মন খারাপ করা খবর! কমবে পুজোর ছুটি? খোলা থাকবে স্কুল, কী জানাচ্ছে মধ্যশিক্ষা পর্ষদ?

কিছুক্ষণের মধ্যেই বৃষ্টিতে ভিজতে পারে কলকাতা, সল্টলেক, দমদম, হাওড়া, কৃষ্ণনগর, বালী, আমতা, বাগনান, তারকেশ্বর, চন্দননগর, কল্যাণী, নবদ্বীপ, বসিরহাট, ডায়মন্ড হারবার, সাগরদ্বীপ, ক্যানিং, মেদিনীপুর, তমলুক, কাঁথি, দিঘা, হলদিয়া, মন্দারমণি, তাজপুর, খড়গপুর, বেলদা, ঝাড়গ্রাম, আসানসোল, দুর্গাপুর, পুরুলিয়া, বাঁকুড়া, সিউড়ি, শান্তিনিকেতন, রামপুরহাট, বহরমপুর।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর