টাইমলাইনআন্তর্জাতিক

কাশ্মীর থেকে ৩৭০ ধারা রদ করে, কাশ্মীরিদের ভারতের সংস্কৃতির সাথে জুড়েছে মোদী সরকারঃ আমেরিকার সাংসদ

বাংলা হান্ট ডেস্কঃ জম্মু কাশ্মীরে (Kashmir) মোদী সরকারের (Modi Sarkar) ৩৭০ ধারা (Article 370) খতম করার সিদ্ধান্তের ভূয়সী প্রশংসা হল আমেরিকার সংসদে। বুধবার হাউস অফ রিপ্রেসেন্টিভসে আমেরিকার সাংসদ পিট ওলসেন (pete olson) প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Narendra Modi) প্রশংসায় পঞ্চমুখ হয়ে ওঠেন। আমেরিকার টেক্সাস-২২ থেকে সাংসদ পিট ওলসেন বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জম্মু কাশ্মীর থেকে ৩৭০ ধারা তুলে দিয়ে সেখানকার মানুষদের ভারতের মহান সংস্কৃতির সাথে যুক্ত করেছেন।

maxresdefault 17 Bangla Hunt Bengali News

আমেরিকার সাংসদ পিট ওলসেন বলেন, ৩৭০ ধারা একটি অস্থায়ী আইন ছিল, এর কারণে জম্মু কাশ্মীরের মানুষদের একটি আলাদা আইন পালন করার জন্য বাধ্য করা হয়েছিল। এখন সেখানকার মানুষদের কাছে অন্যান্য ভারতীয়দের মতই সমান অধিকার আছে। আপনাদের জানিয়ে রাখি, মোদী সরকার পাঁচই আগস্ট জম্মু আর কাশ্মীর থেকে ৩৭০ ধারা তুলে দেয়। এরপর জম্মু কাশ্মীর কেন্দ্র শাসিত রাজ্যের তকমা পায়। এবং জম্মু কাশ্মীর থেকে লাদাখকে আলাদা করে নতুন কেন্দ্র শাসিত রাজ্য বানানো হয়।

modi1 Bangla Hunt Bengali News

একদিকে যেমন মোদী সরকারের এই কাজে গোটা দেশের মানুষ খুশি। আরেকদিকে মোদী সরকারের এই পদক্ষেপের বিরুদ্ধে প্রতিবেশী দেশ পাকিস্তান রোজই নতুন নতুন ষড়যন্ত্র করেই চলেছে। কখনো সীমান্তে বিনা প্ররোচনায় গুলি চালিয়ে, তো কখনো সীমান্ত দিয়ে ভারতে জঙ্গি অনুপ্রবেশ করিয়ে। যদিও ভারতের তঠস্থ সেনার কারণে পাকিস্তানের বেশিরভাগ ষড়যন্ত্রই ব্যার্থ হচ্ছে।

Pete Olson 1280x853 Bangla Hunt Bengali News

আরেকদিকে পাকিস্তানের গুলির জবাবে ভারতের সেনাও পাল্টা হানা চালাচ্ছে। এরফলে পাকিস্তানের বেশ কয়েকজন জওয়ানও মারা গেছে। এছাড়াও ভারতীয় সেনার গুলিতে খতম হয়েছে বহু পাক সমর্থিত জঙ্গিরা। এর আগে ভারত পাক সীমান্তে তংধার সেক্টরে ভারতীয় সেনা পালটা হানা চালিয়ে পাকিস্তানে থাকা বেশ কয়েকটি জঙ্গি ঘাঁটি গুঁড়িয়ে দিয়েছিল। ভারতের সেই পালটা হানায়া পাক আর্মি আর জঙ্গি মিলিয়ে বেরসরকারি মতে প্রায় ২০ জন খতম হয়েছিল।

Back to top button