পুজোর আগেই সুখবর! এক ধাক্কায় কমবে গ্যাসের দাম, দাবি খোদ অমিত শাহের

বাংলা হান্ট ডেস্ক : নিম্নবিত্ত থেকে উচ্চবিত্ত __প্রতিটি মানুষের হেঁশেলের অন্যতম গুরুত্বপূর্ণ একটি জিনিস হল ‘গ্যাস সিলিন্ডার’ (Gas Cylinder)। এই একটি জিনিস ছাড়া মানুষের দিন অচল। কারণ রান্নাঘরে গ্যাস (Liquefied petroleum gas) না থাকলে খাবার তৈরি হবে কীভাবে! গ্যাসের দাম বাড়লে মানুষ যেমন চোখে সর্ষে দেখে অন্যদিকে দাম কমলে স্বস্তির নিঃশ্বাস ফেলে মানুষ। রান্নার গ্যাসের দামে ওঠানামার প্রভাব পড়ে মধ্যবিত্তের পকেটে।

আর এবার এই গ্যাস সিলিন্ডার হয়ে উঠলো বিজেপির নম্বর ওয়ান হাতিয়ার। এই খবর হয়ত সকলেই জানেন যে, কিছুদিন আগেই কেন্দ্রীয় সরকার প্রধানমন্ত্রী উজ্জ্বলা যোজনার (পিএমইউওয়াই) সুবিধাভোগীদের জন্য ভর্তুকির পরিমাণ বাড়িয়ে দেওয়া হয়েছে। এখন ভর্তুকি বেড়ে প্রতি ২০০ টাকা থেকে বাড়িয়ে ৩০০ টাকা করেছে সরকার। তারপরেই সিলিন্ডারের দাম কমে হয় ৬০৩ টাকা।

   

আর এর মাঝেই আরও বড় খবর দিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। এইদিন অমিত শাহ্ জানান, এবার থেকে গ্যাস সিলিন্ডার মিলবে মাত্র ৫০০ টাকায়। সম্প্রতি ছত্তিশগড়ের আসন্ন বিধানসভা নির্বাচনের আগে এই ধামাকা করলেন স্বরাষ্ট্রমন্ত্রী। এইদিন ইশতেহার প্রকাশের সময় তিনি জানান, ‘আমরা রাজ্যের লক্ষ লক্ষ মানুষের সঙ্গে আলোচনা করে ‘মোদী কি গ্যারান্টি’ ইশতেহার তৈরি করেছি।’

আরও পড়ুন : ৯৪ জন শিক্ষকের চাকরি বাতিল! বিরাট নির্দেশ প্রাথমিক শিক্ষা পর্ষদের

পাশাপাশি অমিত শাহ্ আরও জানান, এই রাজ্যে বিজেপি ক্ষমতায় এলে ছত্তিশগড়ের সমস্ত দরিদ্র পরিবারকে ১০ লক্ষ টাকা পর্যন্ত ফ্রী চিকিৎসা দেওয়া হবে। আর এই সবটাই দেওয়া হবে মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে। এইদিন স্বরাষ্ট্রমন্ত্রী আরও জানান, আয়ুষ্মান ভারত যোজনার আওতায় ৫ লক্ষ টাকার বীমা ইতিমধ্যেই দেওয়া হচ্ছে।

আরও পড়ুন : মানবিক বস! দীপাবলির আগে কর্মীদের Tata-র গাড়ি উপহার দিয়ে জিতে নিলেন দেশবাসীর মন

hm banner 1440x679

এসবের পাশাপাশি রানী দুর্গাবতী নামের একটি যোজনার কথাও জানান তিনি। এই স্কিমটি মূলত মেয়েদের জন্যই। যেখানে মেয়েরা প্রাপ্তবয়স্ক হওয়ার পর ১ লক্ষ ৫০ হাজার টাকা পাবে। ইশতেহার প্রকাশের পাশাপাশি স্বরাষ্ট্রমন্ত্রী তোপ দাগেন ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেলের উপর। তিনি বলেন, ৫ বছরে ভূপেশ বাঘেলের সরকার কেবল কেলেঙ্কারিই করেছে।

আরও পড়ুন : তড়িঘড়ি হাসপাতালে ভর্তি করা হল দীপঙ্কর দে-কে! এখন কেমন আছেন? জানালেন দোলন রায়

blog paytm commercial lpg cylinders check prices and how to apply

অমিত শাহের সাফ কথা, ‘ভূপেশ বাঘেল ৩০০ টিরও বেশি প্রতিশ্রুতি দিয়েছিলেন, যা পূরণ হয়নি। আমি ছত্তিশগড়ের মানুষকে বলতে চাই যে মোদীজি ছত্তিশগড়ের উন্নয়ন করতে চান। কিন্তু ভূপেশ বাঘেল এক্ষেত্রে সবচেয়ে বড় বাধা। বাঘেলজি আশঙ্কা করছেন, এখানে যদি উন্নয়নমূলক কাজ করা হয়, তাহলে তিনি চেয়ারহীন হয়ে পড়বেন।‘

Moumita Mondal
Moumita Mondal

মৌমিতা মণ্ডল, গ্র্যাজুয়েশনের পর শুরু নিয়মিত লেখালেখি। বিগত ৩ বছরেরও বেশি সময় ধরে লেখালেখির সাথে যুক্ত। প্রায় ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর