fbpx
টাইমলাইনভারতরাজনীতি

বিজেপির সর্বভারতীয় সভাপতির পদ থেকে সরছেন অমিত শাহ?

বাংলা হান্ট ডেস্কঃ  কিছু দিন আগে পর্যন্তও বঙ্গবিজেপির সাংগঠনিক রদবদল নিয়ে চলছিল জোড় জল্পনা। সেই জল্পনার অবসান হতেই এবার সর্বভারতীয় সভাপতির পদে কে আসতে চলেছেন তা নিয়ে শুরু হয়েছে রাজনৈতিক চাপানউতোর। তবে এ ব্যপারে অর্ধেকটা কাজ আগেই সেরে রেখেছেন মোদি-অমিত শাহরা।

২০১৯ এর লোকসভা নির্বাচনের পর কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব কাঁধে নেওয়ার পর বিজেপির কার্যনির্বাহী সর্বভারতীয় সভাপতি হিসাবে জে পি নাড্ডা কে নির্বাচিত করা হয়েছিল। সব কিছু ঠিকঠাক থাকলে অমিত শাহের স্থলাভিষিক্ত হতে চলেছেন জগত্ প্রকাশ নাড্ডা। আগামী ২০ জানুয়ারী, অর্থাত্ আগামী সোমবার সর্বভারতীয় সভাপতির দায়িত্ব নিতে পারেন জে পি নাড্ডা, এমনটাই বিজেপি সূত্রে খবর ।

দলের ব্যাটন এতদিন মোদি সেনাপতি অমিত শাহের হাতেই ছিল । কিন্তু স্বরাষ্ট্রমন্ত্রেক দফতর সামলে দলের প্রধান হিসাবে কাজ করা তাঁর পক্ষে অনেকটাই চাপের হয়ে যাচ্ছে বলে মনে করছেন বিজেপি-র শীর্ষ নেতৃত্ব । সেই কারণে অমিত শাহকে সভাপতি দায়িত্ব থেকে মুক্তি দিতে চাইছে দল ।

২০১৯-এর লোকসভা নির্বাচনে উত্তরপ্রদেশের দায়িত্বে ছিলেন জে পি নাড্ডা । এই রাজ্যে বসপা-সপা-আরএলডি জোট থাকা সত্ত্বেও ৮০ টি আসনের মধ্যে ৬২টি আসনে জিতেছে বিজেপি । আর তাতে মোদি-অমিত শাহের ভরসা জায়গা বাড়িয়েছেন নাড্ডা ।

পাটনার সেন্ট জেভিয়ার্স স্কুলের ছাত্র ছিলেন নাড্ডা। বর্তমানে রাজ্যসভার একজন সাংসদ তিনি । বর্তমানে মোদির মন্ত্রিসভাতে স্বাস্থ্যমন্ত্রী হিসাবে দাসিত্ব সামলাচ্ছেন নাড্ডা ।

দলের সর্বভারতীয় সভাপতির দায়িত্ব কাঁধে এলে নাড্ডাকে একসঙ্গে মন্ত্রিত্ব এবং দল নিয়ে ভাবতে হবে । বলা বাহুল্য, অনেকটাই গুরু দায়িত্ব পেতে চলেছেন জে পি নাড্ডা ।

 

Back to top button
Close
Close