‘শোলে’র সাথে ‘জওয়ান’র তুলনা! ভক্তদের টুইটের রিপ্লাইয়ে কী বললেন শাহেনশাহ অমিতাভ?

   

বাংলা হান্ট ডেস্ক : মুক্তির সাথে সাথেই ইতিহাস তৈরী করেছে শাহরুখের (Shah Rukh Khan) ‘জওয়ান’ (Jawan)। অগ্রীম বুকিং-র নিরিখে ‘বাহুবলী ২’র পরেই জায়গা করে নিয়েছে এই ছবি‌। ট্রেড অ্যানালিস্টদের মতে এই ছবি বক্স অফিসে নতুন রেকর্ড গড়তে শুরু করে দিয়েছে ইতিমধ্যেই। দেশে তো বটেই পাশাপাশি রেকর্ড গড়েছে বিদেশের মাটিতেও।

দেশজোড়া উচ্ছ্বাসকে সঙ্গী করেই গতকাল মুক্তি পেয়েছে কিং খানের জওয়ান। গোটা ভারতে প্রথম জওয়ান শোয়ের সাক্ষী থাকে বাংলা। নিউটাউনের এক মাল্টিপ্লেক্সে কাকভোর থেকেই থিকথিক করছিল অনুরাগীদের ভিড়। সারা রাত জেগে সিনেমা হলে পৌঁছেছিলেন টলি তারকা নীল ভট্টাচার্য এবং তার স্ত্রী তৃণা সাহাও। এমনকি ভক্তদের সাথে সারা রাত জেগেছিলেন খোদ বাদশা শাহরুখ খানও।

কেউ কেউ আবার অভিতাভ বচ্চন (Amitabh Bachchan) অভিনীত ব্লকব্লাস্টার ছবি ‘শোলে’ এবং শাহেনসার সাথে তুলনা করছে ‘জওয়ান’র। সম্প্রতি এক টুইটার ব্যবহারকারী টুইট করেছেন, “এখন জওয়ান উত্তেজনা তৈরি করছে, কয়েক দশক আগে একটি চলচ্চিত্রের অভূতপূর্ব ক্রেজ ছিল! প্রথম শোতে ২০০০০ লোকের ভিড়! ৫ দিনের দিনের অগ্রিম বুকিং ছিল! ছিল ৭ am শো। ভিডিও পার্লারে স্ক্রিনিং ছিল ছবিটি! শাহেনশাহ!” এই পোস্টের সাথে শাহেনশাহ এবং অমিতাভ বচ্চনকে ট্যাগ করেছেন তিনি।

আরও পড়ুন : ইডির ডাক পড়তেই ভোলবদল! পার্টনার নুসরতকে ছেড়ে কাকে চুমু খাচ্ছেন যশ?

 

বিগ বি এই টুইটের রিপ্লাইও করেছেন। শাহেনশাহ লিখেছেন, “সেই দিনগুলি ছিল, এবং এরকম আরও অনেক দিন ছিল, একেবারে অভূতপূর্ব! নম্র এবং গর্বে ভরা।” অপর একজন লিখেছেন, ‘অমিতাভ বচ্চন হলেন নো সিক্সপ্যাক, নো ভিএফএক্স ইন্সপিরিশন’। বচ্চন উত্তর দিয়েছিলেন, “এটা করতে পেরে সত্যিই আনন্দিত।” আবার আরেক ভক্ত লিখেছেন, ‘পুলিশ অফিসার হিসেবে অমিতাভ বচ্চন সালমান খান, আমির খান, অজয় দেবগন এবং অক্ষয় কুমারের মতো ৯০ এর দশকের অন্যান্য সুপারস্টারদের অনুপ্রেরণা।’

আরও পড়ুন : ‘ঐন্দ্রিলার যাত্রা এখনও…’! মৃত্যুর এতদিন পর অদেখা ছবি শেয়ার করে বিশেষ বার্তা দিলেন ‘রাঙা বউ’

 

অন্য একজন ভক্ত শোলে-র সাথে জওয়ানের অগ্রিম তুলনা করে লিখেছেন, “এবং আমি শুধু লক্ষ্য করছি, এটি ৩১ টি সিনেমা হলে মুক্তি পেয়েছিল। সিটিং ক্যাপাসিটি ছিল ৮.৪ লক্ষের মত। এবং ভুলে গেলে চলবে না, শোলে প্রথম সপ্তাহে ১৪৩% ব্যবসা করেছে। মানে এটি মাত্র বোম্বেতে ১২ লাখ টিকিট বিক্রি করেছিল” জবাবে অমিতাভ লেখেন, “হ্যাঁ.. সেই দিনগুলি কখনই ফিরে আসবে না .. তবে কী দিনগুলি ছিল।” এইদিন এইসব টুইটের মাধ্যমেই নিজের গৌরবময় অতীতকে একবার ঝালিয়ে নিলেন বিগ বি। তবে অমিতাভ বচ্চন যখন অতীতের গৌরব উপভোগ করছেন, তার সমসাময়িক ধর্মেন্দ্র তখন সম্প্রতি জওয়ানের জন্য সাফল্য কামনা করেছেন।

Moumita Mondal
Moumita Mondal

মৌমিতা মণ্ডল, গ্র্যাজুয়েশনের পর শুরু নিয়মিত লেখালেখি। বিগত ৩ বছরেরও বেশি সময় ধরে লেখালেখির সাথে যুক্ত। প্রায় ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর