দাবায় ভারতের নাম উজ্জ্বল করেছে ছেলে! প্রজ্ঞানানন্দের মা-বাবাকে বিশেষ উপহার দেবেন আনন্দ মাহিন্দ্রা

   

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ গত মঙ্গলবার ও বুধবার তার হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর প্রজ্ঞানানন্দকে (Praggnanandhaa) নিয়ে স্বপ্ন দেখছিল গোটা ভারতের দাবাপ্রেমীরা। দক্ষিণ ভারতের ১৮ বছর বয়স্ক বিস্ময় বালক বলে কিছুদিন আগেও পরিচিতি পাওয়া দাবাড়ুর হাত ধরে সাদা কালো ছকে ছয় দশকেরও বেশি সময় ধরে না পাওয়া শ্রেষ্ঠত্ব ফের একবার অর্জন করবে ১৫০ কোটির দেশ, এমনটাই, প্রার্থনা ছিল গত বৃহস্পতিবারের শুরু থেকে ক্রীড়াপ্রেমীদের মনে।

কিন্তু সেই স্বপ্ন শেষপর্যন্ত পূর্ণ হয়নি। দাবা বিশ্বকাপের ফাইনালে মূলত নিজের অনভিজ্ঞতার কারণেই দাবা বিশ্বের অভিজ্ঞ তারকা ম্যাগনাস কার্লসেনের (Magnus Carlsen) কাছে হেরে গিয়েছিলেন তরুণ ভারতের দাবাড়ু। কঠিন অবস্থায় মধ্যে থেকে নিজেকে সামলে ভারতীয় তারকাকে হারিয়ে ষষ্ঠবারের জন্য বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছেন কার্লসেন। মূলত নরওয়ের তারকার অভিজ্ঞতাই হার মানতে বাধ্য করেছে চেন্নাইয়ের তরুণ গ্র্যান্ডমাস্টারকে।

ফাইনালে হারলেও এই তরুণ দাবাড়ুকে শুভেচ্ছা জানিয়েছে গোটা দেশ। রাজনৈতিক ব্যক্তিত্ব থেকে অন্য ক্রীড়ার সঙ্গে যুক্ত তারকারা তার প্রতিভার প্রশংসা করেছেন। সোশ্যাল মিডিয়ায় বয়ে যাওয়া এই শুভেচ্ছা বার্তায় শামিল হয়েছিলেন জনপ্রিয় ব্যক্তিত্ব আনন্দ মাহিন্দ্রা।

আরও পড়ুন: কলকাতায় কোহলি, পুনেতে নেইমার! দেখবেন কাকে? জানুন কবে একসাথে ভারত কাঁপাবেন দুই তারকা

তিনি সোশ্যাল মিডিয়ায় বেশ সক্রিয় থাকেন। তিনি যখন প্রজ্ঞানানন্দকে শুভেচ্ছা জানিয়েছিলেন, তখন নেটিজেনরা তার কাছে একটি বিশেষ অনুরোধ করেন। তারা এই তরুণ দাবাড়ুর জন্য উপহারস্বরূপ একটি থার এসইভভি উপহারের আর্জি জানান। তার প্রতিক্রিয়ায় একটি অভিনব প্রতিক্রিয়া দিয়েছেন মাহিন্দ্রা চেয়ারম্যান।

আরও পড়ুন: ভারতীয় পতাকায় সই চেয়েছিলেন বিদেশি ভক্ত! শ্রদ্ধাশীল নীরজের উত্তর শুনলে চোখে জল আসবে আপনার

আনন্দ মাহিন্দ্রা টুইট করে জানিয়েছেন, “আপনাদের অনুভূতির প্রশংসা করছি, অনেকেই আমাকে প্রজ্ঞানানন্দকে একটি থার উপহার দেওয়ার অনুরোধ করেছেন। কিন্তু আমার আরেকটি পরিকল্পনা আছে। আমি পিতামাতাদের বাচ্চাদের দাবা খেলার সাথে পরিচয় করিয়ে দিতে এবং তাদের এদিকে উৎসাহিত করতে চাই। এটি আমাদের গ্রহের জন্য একটি ভাল ভবিষ্যতের জন্য একটি বিনিয়োগ, ঠিক ইভির মতো। আমি মনে করি তার অভিভাবকদের একটি XUV4OO EV উপহার দেওয়া উচিত। শ্রীমতি নাগলক্ষ্মী এবং শ্রী রমেশবাবু, যারা তাদের ছেলের আবেগ লালন করার জন্য এবং তাকে তাকে অক্লান্ত সমর্থন দেওয়ার জন্য আপনারা আমাদের কৃতজ্ঞতার যোগ্য।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর