শিক্ষক দুর্নীতি মামলায় মুখবন্ধ খামে ইডি’র রিপোর্ট, উঠে এল টলি অভিনেতার নাম!

   

বাংলা হান্ট ডেস্ক : করোনা পরিস্থিতি চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিয়েছে রাজ্যের শিল্প এবং কাজের অভাব কতখানি। এরমধ্যে টিমটিম করে আশার আলো জিইয়ে রেখেছে বিভিন্ন সরকারি চাকুরি। কিন্তু তাতেও আর রক্ষা কোথায়! প্রশ্নপত্র ফাঁস, উত্তরপত্র বেমালুম লোপাট করে দেওয়া থেকে সদ্যই নজরে এসেছে নিয়োগ দুর্নীতি। আর সেই নিয়ে বেশ কিছু সময় ধরে উত্তাল রাজ্য রাজনীতি।

নিয়োগ দুর্নীতির মামলায় শাসক দলের একাধিক রাঘব বোয়াল শ্রীঘরে ঢুকেছেন। কিন্তু দুর্নীতিতে টলিউডের মতো বিনোদন জগতের লিপ্ত থাকার ঘটনা বোধ হয় এই প্রথম। হাইকোর্টের মহামান্য বিচারপতি অমৃতা সিংহ শুধু রাজনৈতিক নেতাদেরই নয়, একইসাথে নিয়োগ মামলায় জড়িত অভিনেতা-অভিনেত্রীদের নাম এবং সম্পত্তির বিবরণ ইডিকে জমা দেওয়ার নির্দেশ দেন।

আজ অর্থাৎ বৃহস্পতিবার মুখবন্ধ খামে আদালতে সেই রিপোর্ট পেশ করা হয়। জানা যাচ্ছে খামের মধ্যে কেবল একজন টলিনেতার নাম রয়েছে। তাই স্বাভাবিক ভাবেই প্রশ্ন তোলেন বিচারপতি অমৃতা সিংহ। তিনি ED এর আধিকারিকদের প্রশ্ন করেন, “এত দিনে মাত্র এক জনের নাম পেলেন?” যদিও কার নাম রয়েছে তা জানা যায়নি। বিচারপতির প্রশ্নের উত্তরে ED আরো বেশ কিছুদিন সময় চেয়ে নিয়েছে বলে খবর।

আরও পড়ুন : প্রয়াত ‘থ্রি ইডিয়টস’ খ্যাত অভিনেতা, বহুতল থেকে পড়ে রহস্যমৃত্যু আমির খানের সতীর্থর

গত ১৪ সেপ্টেম্বর রিপোর্ট চাইলে আজ সেই রিপোর্ট জমা দেওয়া হয়। একইসাথে ১৪ তারিখের শুনানিতে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সম্পত্তির খতিয়ানও দেখতে চায় কলকাতা হাই কোর্ট। নির্দেশ আসে লিপ‌্স অ্যান্ড বাউন্ডস সংস্থার সিইও অভিষেক-সহ সকল ডিরেক্টরের সম্পত্তির পরিমাণ জানাতে হবে। বিষয়টি নিয়ে ED এর তরফে জানানো হয় যে, সংস্থার ডিরেক্টরের তালিকায় রয়েছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেকের পরিবারের বেশ কয়েক জন।

আরও পড়ুন : সোনামণি হোক কী তৃণা, তলানিতে TRP! কমছে হিট নায়িকাদের জনপ্রিয়তা, কারণ কী?

উল্লেখ্য লিপ‌্স অ্যান্ড বাউন্ডস সংস্থার ডিরেক্টর ছিলেন নিয়োগ দুর্নীতিকাণ্ডে ধৃত সুজয়কৃষ্ণ ভদ্র। দুর্নীতিকান্ডের মূল হোতাদের একজন তিনি। তাই ইতিমধ্যেই হাজতবাস চলছে তার। সুজয়কৃষ্ণ ভদ্র গ্রেফতার হওয়ার পর থেকেই ইডির আতশকাচের সামনে এসেছে লিপ‌্স অ্যান্ড বাউন্ডস। উল্লেখ্য, সংস্থাটির দপ্তরে ম্যারাথন তল্লাশি চালিয়েছে ED। সেখান থেকে বেশ কিছু তথ্য তারা হাতে পেয়েছেন।

আরও পড়ুন : বাজার শেষ নন্দিনী দিদির, জলের দরে খাবারের হোটেল খুলল দুই বোন! স্বাদেও দেবে টেক্কা

Primary TET recruitment scam

কোর্টে যে চার্জশিট পেশ করা হয়েছে সেখানে ২০২০-২১ সালের মধ্যে এই এসডি এন্টারপ্রাইজ়ের সঙ্গে লিপ্‌স অ্যান্ড বাউন্ডসের ৯৫ লক্ষ ১ হাজার টাকা লেনদেন হয়েছে। কবে কত টাকার লেনদেন, তা-ও চার্জশিটে জানিয়েছে ইডি। তল্লাশির পর এই তথ্য ইডির হতে আসে এবং তারপরই চার্জশিটের মাধ্যমে কোর্টে সেই তথ্য জানায় Enforcement Directorate।

Moumita Mondal
Moumita Mondal

মৌমিতা মণ্ডল, গ্র্যাজুয়েশনের পর শুরু নিয়মিত লেখালেখি। বিগত ৩ বছরেরও বেশি সময় ধরে লেখালেখির সাথে যুক্ত। প্রায় ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর