সোনামণি হোক কী তৃণা, তলানিতে TRP! কমছে হিট নায়িকাদের জনপ্রিয়তা, কারণ কী?

   

বাংলা হান্ট ডেস্ক : একঘেয়ে গল্পের কারণেই হোক কী অতিরঞ্জিত কাহিনি__বাংলা সিরিয়ালের (Bangla Serial) জনপ্রিয়তা যে আগের চেয়ে কমেছে সে কথা বলাই বাহুল্য। পাশাপাশি কমেছে টেলি তারকাদের জনপ্রিয়তাও। আসলে এখনকার দিনে স্টারডম নয় বরং গল্পের কাহিনীই হয়ে উঠেছে দর্শক ধরে রাখার প্রধান ইউএসপি। তাই তো সোনামণি-তৃণারাও গল্প হিট করাতে পারছেনা।

আর এর জ্বলজ্যান্ত প্রমাণ আপনাদের চোখের সামনেই। দূর্গা, টাপুর টুপুর, তুমি আসবে বলে সিরিয়ালে বেশ জনপ্রিয়তা পেয়েছিলেন সন্দীপ্তা সেন (Sandipta Sen)। আবার ‘করুনাময়ী রানী রাসমণি’ সিরিয়ালে সেভাবে আলাদা করে দাগ কাটতে পারেননি। ‘মোহর’ দিয়ে জনপ্রিয়তা কুড়োনো সোনমণির (Sonamoni Saha) ‘এক্কা দোক্কা’ বিলো অ্যাভারেজ হয়েই থেকে গেল। ‘খড়কুটো’ দিয়ে ঝড় তোলা তৃণার (Trina Saha) ‘বালিঝড়’ তো ডাহা ফেইল।

তিয়াসার কথা বললে তার কেরিয়ারগ্রাফেও একই চিত্র। কৃষ্ণকলি ধারাবাহিকের হাত ধরে কেরিয়ার শুরু করেছিলেন তিনি। এই সিরিয়ালটির জনপ্রিয়তা এমন তুঙ্গে ছিল যে টানা চার বছর পর্যন্ত চলেছিল। এরপর তাকে দেখা যায় স্টার জলসার ‘বাংলা মিডিয়াম’এ। সিরিয়াল যখন শুরু হয় তখন যে বিষয়টা প্রধান দেখানো হয়েছিল এখন তার থেকে অনেকখানি দূরে সরে গেছে।

আরও পড়ুন : ‘বার বার বিবাহিত পুরুষদের প্রেমে পড়েছি’, সঙ্গীহীন জীবনের কারণ জানালেন সাবিত্রী চট্টোপাধ্যায়

এখন শোনা যাচ্ছে খুব শীঘ্রই নাকি বন্ধ হতে চলেছে স্টার জলসার ‘বাংলা মিডিয়াম’। অন্যদিকে ‘এক্কা দোক্কা’ বন্ধ হওয়ার খবরও প্রায় কনফার্ম। অথচ সদ্য আসা ‘ফুলকি’ দুই ডানা মেলে উড়ছে। যেখানে অভিনয় করছেন আনকোরা অভিনেত্রী দিব্যানী মন্ডল। এখান থেকে একটা বিষয় স্পষ্ট যে নায়িকাদের জনপ্রিয়তা সিরিয়াল হিট করার ইউএসপি নয়। বরং গল্পই হল সিরিয়াল হিট করানোর নেপথ্য চাবিকাঠি।

আরও পড়ুন : ‘তুমি নিমিত্ত মাত্র…’, পুজোর আগেই স্ত্রীর স্বপ্নে এলেন অভিষেক, দিলেন বিশেষ নির্দেশও!

20220418 162304 780x470

যদিও গল্প পরিবর্তনের দাবি অনেকদিন ধরেই উঠছে। বিভিন্ন ফ্যানপেজ বা চ্যানেল গুলির অফিশিয়াল পেজগুলির কমেন্ট বক্স দেখলেই সেটা স্পষ্ট। একই নায়কের তিনটে স্ত্রী, পরকীয়া, শ্বাশুড়ি বৌমার দ্বন্দ দেখতে দেখতে কোথাও না কোথাও তারাও ক্লান্ত। এখন দর্শকদের ইচ্ছা মেনে নির্মাতারা তাদের গল্প বলার ধরণ বদলাবেন কি না সেটা তো সময়ই বলবে।

Moumita Mondal
Moumita Mondal

মৌমিতা মণ্ডল, গ্র্যাজুয়েশনের পর শুরু নিয়মিত লেখালেখি। বিগত ৩ বছরেরও বেশি সময় ধরে লেখালেখির সাথে যুক্ত। প্রায় ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর