বড় খবর! লঞ্চের দিন থেকেই “মেড ইন ইন্ডিয়া” iPhone 15 বিক্রি শুরু করবে Apple, কতটা কমবে দাম?

   

বাংলা হান্ট ডেস্ক: আর মাত্র কয়েক ঘন্টার অপেক্ষা! তারপরেই লঞ্চ হতে চলেছে Apple-এর নতুন iPhone 15 সিরিজ। বেশ কিছুদিন ধরেই এই সিরিজের লঞ্চের প্রসঙ্গে জল্পনা শুরু হয়েছিল। তবে, এবার সেই জল্পনার অবসান ঘটিয়ে মঙ্গলবার সামনে আসতে চলেছে iPhone 15 সিরিজ।

এই প্রসঙ্গে প্রাপ্ত তথ্য অনুযায়ী জানা গিয়েছে যে, Apple ক্যালিফোর্নিয়ার ক্যুপারটিনোতে তার সদর দফতরে ভারতীয় সময়ে রাত সাড়ে দশটায় “Wanderlust” ইভেন্টের আয়োজন করেছে। এই মেগা ইভেন্টেই iPhone 15 সিরিজ লঞ্চ হবে। তবে, এই লঞ্চের সাথে সম্পর্কিত অন্যতম উল্লেখযোগ্য বিষয় হল Apple লঞ্চের দিনই প্রথমবার “মেড ইন ইন্ডিয়া” iPhone 15 বিক্রির জন্য উপলব্ধ করবে। যা নিঃসন্দেহে একটি বড় খবর।

Apple will start selling "Made in India" iPhone 15 from the day of launch

এই প্রসঙ্গে সূত্রকে উদ্ধৃত করে ব্লুমবার্গের একটি রিপোর্টে দাবি করা হয়েছে যে, Apple iPhone 15 সিরিজ লঞ্চের দিন ভারতে অ্যাসেম্বল করা ডিভাইস বিক্রি করবে। এর মানে হল, ভারতের iPhone ক্রেতাদের এবার আর নতুন iPhone পেতে বেশি অপেক্ষা করতে হবে না।

আরও পড়ুন: কেন iPhone হয় এত দামি? পেছনে রয়েছে এই বড় কারণ, জানলে হবেন অবাক

নতুন iPhone-এর দাম কি কমবে: এদিকে, অনেকেই মনে করছেন যে, যেহেতু iPhone 15 “মেড ইন ইন্ডিয়া” ফোন তাই এটি কম দামে উপলব্ধ করা যেতে পারে। যদিও, আমরা যদি iPhone-এর পূর্ব পরিসংখ্যানের দিকে নজর দিই সেক্ষেত্রে পৃথক বিষয় সামনে আসছে। উল্লেখ্য যে, iPhone 15 যে ভারতে তৈরি করা প্রথম iPhone হতে চলেছে এমনটা কিন্তু নয়। বরং, iPhone-এর পুরোনো ভার্সান যেমন iPhone 13 এবং iPhone 14-ও ভারতে তৈরি হয়েছিল। সেক্ষেত্রে, তাদের দামে কোনো প্রভাব পড়েনি। অতএব, এটা ভেবে নেওয়া ভুল হবে যে, iPhone 15 ভারতে তৈরি হয়েছে বলে এটির দাম কম হতে পারে।

আরও পড়ুন: এবার বিদেশ থেকে টাকা আনার ঝঞ্ঝাট খতম! কম খরচেই পাঠানো যাবে বেশি অর্থ, বড় পদক্ষেপ সরকারের

লঞ্চ হবে এই সিরিজের ৪ টি নতুন iPhone: জানিয়ে রাখি যে, Apple-এর নতুন iPhone 15 সিরিজে যে ৪ টি ফোন লঞ্চ হবে সেগুলি হল iPhone 15, iPhone 15 Plus, iPhone 15 Pro এবং iPhone 15 Pro Max। ইতিমধ্যেই iPhone 15 সিরিজ সম্পর্কে বিভিন্ন তথ্য সামনে এলেও জানা গিয়েছে যে, এবারের সিরিজে ইউএসবি টাইপ-সি চার্জিং পোর্ট থাকতে পারে।

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর