আবগারি দুর্নীতির পর যৌন হেনস্থা! কেজরির বিরুদ্ধে নয়া অভিযোগ, তোলপাড় দিল্লি

বাংলা হান্ট ডেস্ক : আবগারি মামলায় ED-র হাতে গ্রেফতার দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল (Arvind Kejriwal)। গ্রেফতারির পর আপাতত জেল থেকেই সরকার চালাচ্ছেন তিনি। তবে জেলে বসে মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীওয়ালের মুখ্যমন্ত্রিত্ব নিয়ম বিরুদ্ধ বলে দিল্লি হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন দিল্লির লেফটেন্যান্ট গভর্নর ভিকে সাক্সেনা (V K Saxena)। আর এবার যৌন হেনস্থার মামলা নিয়ে সরব হলেন তিনি।

   

লেফটেন্যান্ট গভর্নর ভি কে সাক্সেনার অভিযোগ, যৌন হেনস্থার এক ঘটনায় নির্যাতিতার সাহায্য তো করেনি উলটে অভিযুক্তকে আড়াল করে চলেছেন কেজরিওয়াল। তিনি জানিয়েছেন, এই ঘটনাটি ঘটেছে প্রায় ৪৫ দিন আগে। আর এবার বাবাসাহেব আম্বেদকর হাসপাতালের এই ঘটনায় সরব হয়েছেন লেফটেন্যান্ট গভর্নর।

সম্প্রতি ভি কে সাক্সেনার দফতর একটি বিবৃতি জারি করে জানিয়েছে, এই ঘটনায় হাসপাতালের অধ্যক্ষ ঐ নির্যাতিতার সহযোগিতা তো করেনি। এবং এরকম একজন মানুষ হাসপাতালের অধ্যক্ষ পদে থাকার যোগ্য নন। সম্প্রতি তার বদলির দাবিতে মুখ খুলেছে ভি কে সাক্সেনা। এবং ঘটনাটি দাবিয়ে দেওয়ার অভিযোগ তুলেছেন অরবিন্দ কেজরিওয়ালের বিরুদ্ধে।

আরও পড়ুন : ইউপি জুড়ে জারি ১৪৪! যোগীর জেলে প্রয়াত গ্যাংস্টার-রাজনীতিবিদ আনসারি

এইদিন বিবৃতিতে তিনি বলেন, ‘বাবা সাহেব আম্বেডকর হাসপাতালে যৌন হেনস্থার ঘটনায় অধ্যক্ষকে অপসারণের দাবি তুলেছেন দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সৌরভ ভরদ্বাজ। অথচ তার বদলির ফাইল ৪৫ দিন ধরে আটকে রেখেছেন কেজরীওয়াল।’ ভি কে সাক্সেনার এই অভিযোগের পর থেকেই তোলপাড় দিল্লির রাজ্য রাজনীতি।

আরও পড়ুন : শিন্ডে শিবিরে গোবিন্দা, লোকসভা নির্বাচনে ‘হিরো নম্বর ওয়ান’! লড়বেন কোন কেন্দ্র থেকে?

in a letter to kejriwal on monday saxena had aske 1673375973516 1673612716578 1673612716578

প্রসঙ্গত উল্লেখ্য, ‘আপ’ প্রধান কেজরিওয়াল এবং ভি কে সাক্সেনার সংঘাত কোনও নতুন ঘটনা নয়। পূর্বেও একাধিকবার সংঘাত হয়েছে তাদের মধ্যে। তাকে মুখ্যমন্ত্রী পদ থেকে অপসারনের দাবি নিয়ে আদালতের দ্বারস্থও হয়েছিলেন তিনি। যদিও দিল্লি আদালত জানিয়েছে, মুখ্যমন্ত্রী পদ থেকে অপসারণের ক্ষমতা তাদের নেই। তবে কেজরির ইডি হেফাজতের মেয়াদ বাড়িয়ে ১ এপ্রিল অবধি করা হয়েছে বলে খবর।

Moumita Mondal
Moumita Mondal

মৌমিতা মণ্ডল, গ্র্যাজুয়েশনের পর শুরু নিয়মিত লেখালেখি। বিগত ৩ বছরেরও বেশি সময় ধরে লেখালেখির সাথে যুক্ত। প্রায় ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর