কেজরির মেয়াদ শেষ! দিল্লির নয়া মুখ্যমন্ত্রী সুনীতা? কেন্দ্রীয় মন্ত্রীর মন্তব্যে জল্পনা

বাংলা হান্ট ডেস্ক : আবগারি দুর্নীতি (Liquor Scam) মামলায় ইডির (Enforcement Directorate) হাতে গ্রেফতার হয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল (Arvind Kejriwal)। জেল থেকেই সরকার চালাচ্ছেন তিনি। তবে এইভাবে কতদিন? ইতিমধ্যেই এক দফায় কেজরির ইডি হেফাজতের সময়সীমা বাড়িয়েছে দিল্লি হাইকোর্ট। ওদিকে লেফটেন্যান্ট গভর্নর ভি কে সাক্সেনা জানিয়েছেন, তিনি কেজরির ইস্তফা চান। এমন আবহে প্রশ্ন উঠছে কে হবেন দিল্লির পরবর্তী মুখ্যমন্ত্রী?

   

সম্প্রতি একটি ভিডিও বার্তায় কেজরিওয়ালের স্ত্রী সুনীতা (Sunita Kejriwal) জানিয়েছেন, তার স্বামী নির্দোষ। ইডির হানায় উদ্ধার হয়েছে মাত্র ৭৩ হাজার টাকা। তার স্বামীর বিরুদ্ধে এমন কোনও তথ্যই তারা পাননি যার ভিত্তিতে কেজরিওয়ালকে দোষী সাব্যস্ত করা যায়। তারপরেই কেজরির স্ত্রীকে আক্রমণ শানিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী তথা বিজেপি নেতা হরদ্বীপ সিং পুরী।

আরও পড়ুন : হাতে সময় বড্ড কম, LPG আধার যাচাইয়ের ‘ডেডলাইন’ বেঁধে দিল কেন্দ্র

তার কথায়, ‘আসলে সুনীতা তার স্বামীর জায়গা দখলের জন্য প্রস্তুতি নিচ্ছেন। তিনি নিজের সহকর্মীদের থেকে আলাদা করে নিয়েছেন। আসলে সুনীতা ম্যাডাম তার স্বামীর জায়গায় বসতে চাইছেন। রাবড়ি দেবীও বিহারে এক সময়ে এই পথেই হেঁটেছিলেন।’ আসলে কেজরির গ্রেফতারির পর তার চেয়ারে বসেই ভাষণ দিয়েছিলেন সুনীতা। আর সেটা দেখেই কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুর বলেন, রাবড়ি দেবীর দেখানো পথেই হাঁটতে চলেছেন সুনীতা।

আরও পড়ুন : ১২ ঘণ্টার ধুন্ধুমার যুদ্ধ, ভারতীয় নৌসেনার হাতে আটক সোমালি জলদস্যুরা, উদ্ধার ২৩ পাক নাগরিক

e69bp8mg sunita kejriwal 625x300 28 march 24

অনুরাগ তার মন্ত্যবের ব্যাখা দিয়ে বলেন, পশুখাদ্য কেলেঙ্কারিতে লালু প্রসাদ যাদবের গ্রেফতারির পর বিহারের রাজ্যপাট সামলানোর দায়ভার নেন রাবড়ি দেবী। ধীরে ধীরে তিনিই বসে যান মুখ্যমন্ত্রীর চেয়ারে। কেন্দ্রীয় মন্ত্রী হরদ্বীপ সিং-র পর্যবেক্ষণ, এবার দিল্লিতেও হয়ত সেই একই ঘটনার পুনরাবৃত্তি হতে চলেছে। একই সাথে কেজরিকে কটাক্ষ শানিয়ে পুরি বলেন, ‘আন্না আন্দোলন’ চলাকালীন, অরবিন্দ কেজরিওয়াল বলেছিলেন যে কোনও দুর্নীতি হবে না কিন্তু এখন তিনি সবচেয়ে দুর্নীতিগ্রস্ত দলের সাথে যুক্ত’ সংযোজন হরদীপ সিং পুরীর।

Moumita Mondal
Moumita Mondal

মৌমিতা মণ্ডল, গ্র্যাজুয়েশনের পর শুরু নিয়মিত লেখালেখি। বিগত ৩ বছরেরও বেশি সময় ধরে লেখালেখির সাথে যুক্ত। প্রায় ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর