টাইমলাইনভারতরাজনীতি

পরবর্তী টার্গেট বাংলা, কংগ্রেসকে এক হাতে নিয়ে বড়ো ঘোষণা অসাউদ্দিন ওয়াসীর

বিহার নির্বাচনের পর এবার নতুন রাজনীতিবিদদের নতুন টার্গেট বাংলা। AIMIM পার্টি বিহারে ৫ টি আসনে নিজেদের নামে করেছে। আর এই জয়লাভের পর অসাউদ্দিন ওয়েসী বড়ো ঘোষণা করে দিয়েছেন। অসাউদ্দিন ওয়েসী ঘোষণা করেছে যে তার পার্টি এবার পশ্চিমবঙ্গের এবং উত্তরপ্রদেশের বিধানসভা নির্বাচনে অংশ নেবে। অসাউদ্দিন ওয়েসীর পার্টি বিহার নির্বাচনে ভালো প্রদর্শন করেছে তবে কংগ্রেস ও বেশকিছু মিডিয়া AIMIM কে ভোট কাটুয়া পার্টি বলে অভিহিত করেছে।

অসাউদ্দিন ওয়েসী ‘ ভোট কাটুয়া’ শব্দের উপর আপত্তি জানিয়েছেন। অসাউদ্দিন ওয়েসী বলেছেন, অন্যান্য পার্টির যেমন নির্বাচনে লড়াই করার অধিকার আছে সেই একইভাবে তার পার্টির অধিকার আছে। তাই AIMIM পার্টি কারোর ভোট কাটে না বরং নিজের ভোট অর্জন করে। অসাউদ্দিন ওয়েসী বলেছেন, আমরা তো মধ্যপ্রদেশ যায়নি, কর্নাটকে যায়নি তাহলে সেখানে কেন কংগ্রেস হারল?

অসাউদ্দিন ওয়েসী কংগ্রেসের এই দাবিকে অস্বীকার করেছেন। অসাউদ্দিন ওয়েসী পাল্টা কংগ্রেসকে আক্রমন করে বলেছেন যে তারা বিজেপির সাথে পেরে উঠছে না, তাই এই ধরণের মন্তব্য করছে এবং আমরা পার্টিকে ভোট কাটুয়া বলে অভিহিত করছে। AIMIM পার্টি পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনে লড়াই করার জোর ঘোষণা করেছেন।

অসাউদ্দিন ওয়েসী বলেছেন, আমরা বাংলায় আসছি। আমরা মুর্শিদাবাদ যাবো, মালদা যাবো, দিনাজপুর যাবো। বিহারে বেশ ভালো ফল প্রদর্শন করেছে আসাউদ্দিন ওয়াসীর পার্টি। এখন বাংলায় এসে AIMIM সংখ্যালঘু ভোটে কি ভাগ বসাবে? তাই নিয়ে উঠছে প্রশ্ন।

AIMIM পার্টির প্রবক্তা মমতা ব্যানার্জীকে বলেছেন, “আমাদের সংখ্যা কম হতে পারে কিন্তু আমরা এটম বম, আমাদের স্পর্শ করবেন না। দিদি আপনার শত্রুতাও আমরা কবুল করছি, বন্ধুত্বও কবুল করছি। এবার আপনি ঠিক করুন আপনি আমাদের বন্ধু ভাববেন নাকি শত্রু” সব মিলিয়ে বিহারের পর এখন বঙ্গের রাজনীতি নিয়ে চর্চা তুঙ্গে। তবে AIMIM বাংলায় এলে কোন দল লাভবান হবে তার উত্তর একমাত্র সময় দেবে।

Back to top button