fbpx
আন্তর্জাতিকটাইমলাইন

গুরুদ্বারাতে আত্মঘাতী জঙ্গি হামলায় মৃত্যু হল চার শিখ ধর্মাবলম্বীর

বাংলা হান্ট ডেস্কঃ আফগানিস্তানের (Afghanistan) রাজধানী কাবুলে (Kabul) শিখ (Sikh) ধার্মিক স্থলে হামলার খবর পাওয়া যাচ্ছে। সংবাদ সংস্থা রয়টার্স অনুযায়ী, শিখদের ধর্মস্থলে হওয়া এই হামলায় আত্মঘাতী হামলাকারীও ছিল। প্রাপ্ত তথ্য অনুযায়ী, এই হামলা শোর বাজারের পাশের গুরুদ্বারাতে (gurdwara) হয়েছে।

খবর পাওয়ার পরেই ঘটনাস্থলে স্পেশ্যাল ফোর্সের জওয়ানরা পৌঁছে যায় আর জঙ্গিদের সাথে এনকাউন্টার চলে। আফগান সেনা কাবুলের ওই গুরুদ্বারা প্রথম তলায় কবজা করে নিয়েছে, সেখানে জঙ্গিরা কবজা করে রেখেছিল। আফগান মিডিয়া থেকে জানা যায় যে, বিল্ডিংয়ে থাকা মানুষদের উদ্ধার করা হয়েছে। এছাড়াও চারজনের মৃত্যু হয়েছে বলে জানা যাচ্ছে।

আপনাদের জানিয়ে দিই, আফগানিস্তানে এর আগেও শিখদের উপরে হামলা করা হয়েছিল। ১লা জুলাই ২০১৮ সালে জালালাবাদে শিখদের টার্গেট করে হামলা করা হয়েছিল সেখানে ১০ জন শিখ মারা গেছিলেন। আইএসআইএস এর জঙ্গি সংগঠন ওই হামলার দায় স্বীকার করেছিল।

এই হামলার আগে ১৫ই মার্চ আফগানিস্তানের কান্দাহার প্রাণে তালিবানের হামলায় সাত পুলিশ কর্মীর মৃত্যু হয়েছিল। পুলিশের মুখপাত্র জানিয়েছিলেন যে, ১৫ই মার্চ প্রায় দুটো নাগাদ ওই জঙ্গি হামলা হয়েছিল। উনি জানিয়েছিলেন, হামলার পর তালিবানি জঙ্গিরা ঘটনাস্থল থেকে পালাতে সক্ষম হয়েছিল। যদিও তাঁরা ওই হামলার দায় স্বীকার করেছিল না।

Back to top button
Close
Close