‘রাজ্য সরকার চালু না করলে আমিই বার্ধক্য ভাতা দেব’, ভোটের আগে বড় ঘোষণা অভিষেকের

বাংলাহান্ট ডেস্ক : রাজ্য সরকার চালু না করলে বার্ধক্য ভাতা দেবেন অভিষেক বন্দোপাধ্যায়। পৈলানে জনসভা থেকে বড় দাবি করলেন ডায়মন্ড হারবার লোকসভার বিষয়ক অভিষেক বন্দোপাধ্যায়। তৃণমূল সর্বভারতীয় সাধারণ সম্পাদক আজ সভা করেন পৈলানে। এদিনের সভা থেকে তিনি ডায়মন্ড হারবার মডেলের সাফল্য তুলে ধরেন।

   

এর সাথে আক্রমণ করেন বিরোধীদের। আজকের জনসভা থেকে অভিষেক স্পষ্ট করে দেন তিনি যতদিন বেঁচে আছেন ততদিন চিন্তা করতে হবে না ডায়মন্ড হারবারের মানুষদের। বিরোধীদের আক্রমণ করে অভিষেক এ দিন বলেন আইনশৃঙ্খলা, স্বাস্থ্য, শিক্ষা থেকে পরিকাঠামোগত উন্নয়ন, সবক্ষেত্রেই উল্লেখযোগ্য উন্নতি করেছে ডায়মন্ড হারবার।

আরোও পড়ুন : ব্রিগেডে নজরুলের কবিতা ভুললেন মীনাক্ষী! ড্যামেজ কন্ট্রোলে মমতাকে নিশানা সেলিমের

আজকের জনসভা থেকে অভিষেক বন্দ্যোপাধ্যায় বড় ঘোষণা করেন বার্ধক্য ভাতা নিয়েও। কেন্দ্রের বিজেপি সরকারকে আক্রমণ করে আজ অভিষেক বলেন, “ভারতের ১৪০ কোটি মানুষের মধ্যে ৮ কোটি মানুষের বয়স ৬০ বছরের উপরে। কেন্দ্রীয় সরকার যদি চায় তাহলে কি এদের সাহায্য করতে পারে না? তা না করে ৮ হাজার কোটি টাকা দিয়ে নরেন্দ্র মোদি বিমান কিনছেন।”

আরোও পড়ুন : ফের এতটা পরিমাণ বাড়ছে মহার্ঘ্য ভাতা! প্রকাশ্যে এল রাজ্যে নয়া সিদ্ধান্ত, বেজায় খুশি কর্মীরা

তিনি আরো জানান, “বিরোধীরা অনেকে বলেছিল ইনকাম ট্যাক্স, ইডি নজর রাখবে বার্ধক্য ভাতা কী করে দেয়? কিন্তু আমি যতদিন বেঁচে আছি, মানুষের কাজ আমি করব। তোমার যত ক্ষমতা আছে প্রয়োগ করে আমায় জেলে ঢুকিয়ে দেখাও। যতদিন বাঁচব, আমি আমার এলাকার মানুষের প্রতি দায়বদ্ধ। ৮, ৯, ১০-এর মধ্যে ৭৬ হাজার ১২০ জন সরাসরি ব্যাঙ্ক অ্যাকাউন্টে বার্ধক্য ভাতার টাকা পেয়ে যাবেন। দু-এক মাস নয়। আজীবন পাবেন।”

1699449713 1696684617 abhishek banerjee

এরপরই তিনি উল্লেখ করেন, “আমার বিশ্বাস রাজ্য সরকার শীঘ্রই বার্ধক্য ভাতা শুরু করবে। আর রাজ্য কোনও কারণে শুরু না করতে পারলে যতদিন আমি বেঁচে আছি, চিন্তা করতে হবে না।” বিজেপি সরকারকে তোপ দেগে এদিন অভিষেক বলেন, “বাংলায় হেরে গিয়ে বাংলার মানুষের ১০০ দিনের কাজ বন্ধ করে দিয়েছে। কিন্তু আমি যতদিন বাঁচব, কাজ করে যাব। এটা আমার দায়িত্ব।”

সম্পর্কিত খবর