ভারতেও বেশিরভাগ মানুষ পাকিস্তানকে সমর্থন করবে! বিশ্বকাপের আগে হাস্যকর মন্তব্য বাবর আজমের

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ পাকিস্তান ক্রিকেট দল (Pakistan Cricket Team) মাটিতে পৌঁছে প্রথমে নিউজিল্যান্ডের বিরুদ্ধে একটি রুদ্ধদ্বার প্রস্তুতি ম্যাচ খেলবে হায়দরাবাদে। মোট দুটি প্রস্তুতি ম্যাচ খেলে তাদের মূল টুর্নামেন্ট খেলার কথা। নভেম্বরের ৬ তারিখে যোগ্যতা অর্জন পর্বের মধ্যে দিয়ে বিশ্বকাপের (2023 ODI World Cup) টিকিট পাওয়া নেদারল্যান্ডসের বিরুদ্ধে ম্যাচ দিয়ে তারা অভিযান শুরু করছে। সেই ম্যাচটিও হবে হায়দরাবাদে। তারপর সেখানেই এশিয়া কাপে শ্রীলঙ্কার কাছে হারের বদলা নেওয়ার সুযোগ পাবেন বাবর আজমরা (Babar Azam)।

   

শ্রীলঙ্কার বিরুদ্ধে সেই ম্যাচটির পরেই বাবর আজমদের মাঠে নামতে হবে আয়োজক ও চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের বিরুদ্ধে। এই ম্যাচটি নিয়ে উত্তাপের পারদ চড়তে শুরু করে দিয়েছে অনেক আগে থেকেই। প্রথমে এই ম্যাচটি ১৫ই অক্টোবর হওয়ার কথা থাকলেও পরে সুরক্ষার কারণ ম্যাচটিকে ১৪ই অক্টোবর এগিয়ে নিয়ে আসা হয়েছে। আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে এই ম্যাচটি আয়োজিত হবে। এক লক্ষ দর্শক আসন বিশিষ্ট এই স্টেডিয়ামে যখন দুই দল একে অপরের মুখোমুখি হবে তখন কেমন পরিবেশ সৃষ্টি হবে সেটা আর বলে বোঝানোর অপেক্ষায় রাখে না।

babar rohit ac

তবে সেই নিয়ে অতিরিক্ত চাপ নিচ্ছেন না পাকিস্তান অধিনায়ক বাবর আজম। ভারতে উড়ে আসার আগে তিনি এই বিষয়টি নিয়ে প্রশ্ন উঠলে মন্তব্য করেছেন, “শুনেছি যে ওই ম্যাচের জন্য নাকি যা টিকিট ছাড়া হয়েছিল সব বিক্রি হয়ে গিয়েছে। তাছাড়া পাকিস্তানের প্রত্যেক ম্যাচের টিকিটই নাকি শেষ হয়ে গিয়েছে, সেটাও কানে এসেছে। ভারতের ক্রিকেটরা যে পাকিস্তানকে সাপোর্ট করছে তা নিয়ে কোনও সন্দেহ নেই। বিষয়টা দেখে ভালো লাগছে।”

আরও পড়ুন: আশা ছিল না তাদের নিয়ে, কিন্তু এই ৩ তারকাই রোহিতকে বিশ্বকাপ জিতিয়ে হাসি ফোটাবে BCCI-এর মুখে!

এশিয়া কাপে পাকিস্তানের পারফরম্যান্স একেবারেই ভালো ছিল না। তবে বাবর আজমদের কাছে সেই টুর্নামেন্ট এখন অতীত। ভারতে উড়ে আসার আগে একটি সাংবাদিক সম্মেলনে তিনি বিশ্বকাপ সংক্রান্ত নানান প্রশ্নের জবাব দিয়েছেন। সেখানে তিনি বলেছেন, “শুধুমাত্র টপ ফোরে ফিনিশ করে সেমিফাইনালে যোগ্যতা অর্জন করাটাই ভারতের মাটিতে আমাদের লক্ষ্য নয়। আমরা ভারত থেকে কাপ নিয়ে ফিরতে চাই।”

আরও পড়ুন: ভেঙে গেল রোহিত ও যুবরাজের রেকর্ড! T20-তে দ্রুততম শতরান ও হাফসেঞ্চুরি নেপালের এই ক্রিকেটারের

পাকিস্তান ক্রিকেট দলের যে সদস্যরা ভারতে আসছেন তাদের মধ্যে ৯০% ক্রিকেটারই আগে কোনওদিনও ভারতের মাটিতে খেলেননি। কিন্তু বাবর আজম জানিয়ে দিয়েছেন সেই নিয়ে তারা কোনও বাড়তি চাপ নিচ্ছেন না। তিনি বলেছেন, “নিজের কথা ভাবছি না, পাকিস্তান দল হিসেবে কি করে ভালো পারফরম্যান্স করবে সেটাই এখন সকলের চিন্তার মূল বিষয়। আমরা আহমেদাবাদে নরেন্দ্র মোদী স্টেডিয়ামের দর্শকদের সামনে ভালো পারফরম্যান্স করে আমাদের ভক্তদের সন্তুষ্ট করতে চাই।”

 

সম্পর্কিত খবর