রামলালার প্রাণ প্রতিষ্ঠার সময়ে মুসলিমদের ট্রেনে চড়তে নিষেধ! ফতোয়া AIUDF প্রধান বদরুদ্দিনের

বাংলা হান্ট ডেস্ক: এবার ফের একটি বিতর্কিত মন্তব্য করলেন অল ইন্ডিয়া ইউনাইটেড ডেমোক্রেটিক ফ্রন্ট (AIUDF)-এর প্রধান বদরুদ্দিন আজমল (Badruddin Ajmal)। তিনি মুসলমানদের আগামী ২০ থেকে ২৬ জানুয়ারির মধ্যে বাড়িতে থাকতে বলেছেন। শুধু তাই নয়, তিনি ভারতীয় জনতা পার্টিকে (BJP) মুসলিম বিরোধী হিসেবেও বিবেচিত করেছেন। AIUDF প্রধান জানান, “বিজেপি আমাদের ধর্মের শত্রু।”

   

একটি সমাবেশে ভাষণ দেওয়ার সময়ে আজমল জানান, “মুসলিমদের আগামী ২০ থেকে ২৬ জানুয়ারির মধ্যে বাড়িতে থাকা উচিত এবং রামলালার প্রাণ প্রতিষ্ঠার সময়ে ট্রেনে ভ্রমণ করা এড়ানো উচিত।” এদিকে, আজমলের এই বক্তব্যের পরিপ্রেক্ষিতে পাল্টা উত্তর দিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী গিরিরাজ সিং।

Badruddin Ajmal forbade Muslims to board the train at the time of Ramlala's Pran Pratistha

“বিজেপি মুসলমানদের ঘৃণা করে না”: গিরিরাজ সিং জানান, “বিজেপি মুসলমানদের ঘৃণা করে না। আমরা ‘সবকা সাথ, সবকা বিকাশ, সবকা বিশ্বাস’ মন্ত্র নিয়ে কাজ করি।” পাশাপাশি, তিনি আরও বলেছেন অযোধ্যা জমি বিরোধ মামলার প্রাক্তন মামলাকারী, ইকবাল আনসারিকে রাম মন্দিরে প্রাণ প্রতিষ্ঠান অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়েছে এবং তিনি প্রার্থনায় অংশ নেবেন। পাশাপাশি, সিং অভিযোগ করেছেন যে বদরুদ্দিন আজমল এবং আসাদউদ্দিন ওয়াইসির মতো ব্যক্তিরা সমাজে ঘৃণা ছড়াচ্ছেন। বিজেপি সমস্ত ধর্মকে সম্মান করে বলেও জানান তিনি।

আরও পড়ুন: এবার টিভি দেখার জন্য গুণতে হবে অতিরিক্ত টাকা! এই দিন থেকেই বাড়তে চলেছে দাম, জানুন তারিখ

২২ জানুয়ারি অনুষ্ঠিত হবে প্রাণ প্রতিষ্ঠার অনুষ্ঠান: এই প্রসঙ্গে জানিয়ে রাখি যে, আগামী ২২ জানুয়ারি রাম মন্দিরে রামলালার প্রাণ প্রতিষ্টা অনুষ্ঠানের আয়োজন করা হচ্ছে। এজন্য উত্তরপ্রদেশের অযোধ্যায় পুরোদমে চলছে প্রস্তুতি। অনুষ্ঠানের আমন্ত্রণপত্রও পাঠানো হচ্ছে। এমতাবস্থায়, বাবরি মসজিদের অ্যাডভোকেট ইকবাল আনসারিকেও রামলালার প্রাণ প্রতিষ্ঠা অনুষ্ঠানের আমন্ত্রণপত্র দেওয়া হয়েছে।

আরও পড়ুন: ঘোষণা হলেও খুঁজে পাওয়া যাচ্ছে না T20 বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচের স্টেডিয়াম! খেলা হবে তো?

মূলত, শ্রী রাম জন্মভূমি তীর্থক্ষেত্রের পক্ষ থেকে আরএসএস কর্মীরা তাঁকে আমন্ত্রণ জানান। আনসারির কন্যা শামা পারভীন এই তথ্য জানিয়েছেন। তিনি বলেন, তাঁদের রামপথের বাসভবনে আমন্ত্রণপত্র পেয়েছেন। উল্লেখ্য যে, প্রায় ৮,০০০ অতিথি এই অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন। যাঁদের মধ্যে রয়েছেন প্রধানমন্ত্রী, মুখ্যমন্ত্রী থেকে শুরু করে সাধুসন্ত এবং বলিউড তারকারাও।