২০২৩ সালেই আমরা ভারতকে পেছনে ফেলবো! হুঙ্কার ছাড়ছে বাংলাদেশ

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ এই মুহূর্তে নাজমুল হাসান শান্তর নেতৃত্বে দেশের মাটিতে নিউজিল্যান্ডের বিরুদ্ধে (Bangladesh vs New Zealand) একটি টেস্ট সিরিজ খেলছে বাংলাদেশ (Bangladesh Cricket Team)। দুই ম্যাচের এই টেস্ট সিরিজে বাংলাদেশ যে হারবে না সেটা ইতিমধ্যেই নিশ্চিত হয়ে গিয়েছে। অপরদিকে ভারতীয় দল (Indian Cricket Team) দেশের মাটিতে টি-টোয়েন্টি সিরিজের মুখোমুখি হয়েছে অস্ট্রেলিয়ার। এক ম্যাচ বাকি থাকতেই অজিদের বিরুদ্ধে (India vs Australia) সেই সিরিজ জিতে নিয়ে টি-টোয়েন্টি ফরম্যাটের সবচেয়ে বেশি ম্যাচ জয়ের নিরিখে পাকিস্তানকে টপকে গিয়েছে তারা। সেই সঙ্গে আইসিসির পূর্ণ সদস্য দেশগুলির মধ্যে ভারতীয় একমাত্র দল যারা চলতি বছরে দশটির বেশি টি-টোয়েন্টি ম্যাচ জিতেছে।

টি-টোয়েন্টি ফরম্যাটে অনবদ্য ছন্দে ভারত:

   

২০১৯ সাল থেকে দেশের মাটিতে কোনও টি-টোয়েন্টি সিরিজে হারের মুখ দেখেনি ভারতীয় দল। ১৪ টি টি-টোয়েন্টি সিরিজ খেলে এখনো পর্যন্ত মোট ১২ টি টি-টোয়েন্টি সিরিজেই ভারত জয়ের মুখ দেখেছে এই সময়ের মধ্যে। আর এই বছর ভারতীয় দল মোট ২০ টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে এখনো পর্যন্ত ১৩ টি ম্যাচ জিতেছে।

young team india

ভারতের পরে কারা:

আইসিসির পূর্ণ সদস্য দেশগুলির মধ্যে এই তালিকায় ভারতের পরেই রয়েছে নিউজিল্যান্ড ও বাংলাদেশ। দুটি দলই ২০২৩ সালে মোট ৯ টি করে ম্যাচ জিতেছে এই ফরম্যাটে। মজার ব্যাপার হলো যে দুই দলই চলতি বছরের একদম শেষ পাঁচ দিনে একে অপরের বিরুদ্ধে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে।

আরও পড়ুন: “আমি কোচ নই”, বোমা ফাটালেন রাহুল দ্রাবিড়! রোহিত, কোহলির পর তাকে নিয়েও অনিশ্চিত BCCI

বাংলাদেশের হুঙ্কার:

নিউজিল্যান্ডকে নিজেদের দেশের মাটিতে আয়োজিত টেস্ট সিরিজের প্রথম ম্যাচে বড় ব্যবধানে হারানোর পর বাংলাদেশের আত্মবিশ্বাস বেড়ে গিয়েছে অনেকটাই। বছরের শেষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে নিউজিল্যান্ডকে হারিয়ে ভারতের চেয়ে অনেক কম ম্যাচ খেলে চলতি বছরে দশটি টি-টোয়েন্টি ম্যাচ জয়ের রেকর্ড কারা করবেন এমনটা আশা করছেন বাংলাদেশের সমর্থকরা।

আরও পড়ুন: এই কাজ না করলে T20 বিশ্বকাপ জিতবে না ভারত! সৌরভের বক্তব্য শুনে চিন্তায় রোহিতরা

বাংলাদেশ বনাম নিউজিল্যান্ড:

তবে বাংলাদেশের কাজটা কিন্তু একেবারেই সহজ হবে না। দেশের মাটিতে প্রথম টেস্টে তারা দেড়শো রানের ব্যবধানে জিতলেও টি-টোয়েন্টি সিরিজটির আয়োজিত হবে নিউজিল্যান্ডের মাটিতে। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ওই সিরয়জকে যথেষ্ট গুরুত্ব দিয়ে দেখবে নিউজিল্যান্ড। তাছাড়া তারাও ভারতের পর দ্বিতীয় দল হিসেবে চলতি বছরে দশটি টি-টোয়েন্টি ম্যাচ রেকর্ড করতে চাইবে। ফলে বাংলাদেশ পূর্ণশক্তির দল নামালেও তাদের পক্ষে কাজটা অত্যন্ত কঠিন।