ছোট থেকেই অস্ট্রেলিয়ার ভক্ত! রোহিতের ভারতের হারে পৈশাচিক উল্লাস বাংলাদেশ ভক্তদের

   

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ গতকাল বিশ্বকাপ (2023 ODI World Cup) ফাইনালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে (India vs Bangladesh) একপ্রকার অসহায় আত্মসমর্পণ করে হার মানতে বাধ্য হয়েছে রোহিত শর্মার (Rohit Sharma) ভারতীয় দল (Indian Cricket Team)। গোটা টুর্নামেন্ট জুড়ে অসাধারন ক্রিকেট খেললেও সবচেয়ে গুরুত্বপূর্ণ দিনে ব্যাটিং, বোলিং এবং ফিল্ডিং তিন বিভাগেই অস্ট্রেলিয়ার কাছে হার মানতে বাধ্য হয় ভারত। সেই সঙ্গে ১০ বছরের অপেক্ষার অবসান তো ঘটলোই না, উল্টে এখন বাংলাদেশের (Bangladesh Cricket Team) মতো ক্রিকেট বিশ্বে পিছিয়ে থাকা দলের ভক্তদেরও খোঁচা হজম করতে হচ্ছে ভারতীয় ভক্তদের।

indian cricket team worried

আনন্দে উন্মত্ত বাংলাদেশ ভক্তরা:
সোশ্যাল মিডিয়ায় বাংলাদেশের সংবাদ মাধ্যমগুলির ওপর চোখ রাখলেই বোঝা যাচ্ছে যে এই মুহূর্তে যেন অকাল উৎসবের মরশুম আরম্ভ হয়েছে প্রতিবেশী দেশে। নারী, পুরুষ, শিশু নির্বিশেষে প্রত্যেকে এই ভারতীয় দলের হারের আনন্দ উপভোগ করছেন। নিজেদের দেশের পারফরম্যান্স বা ফাইনালে ভারতের প্রতিপক্ষ কতটা ভালো পারফরম‍্যান্স করেছে সেই নিয়ে উচ্চবাচ্য খুব একটা শোনা যাচ্ছে না। তাদের কাছে আনন্দ একটাই, সেটা হলো রোহিত শর্মাদের হার।

কেন উল্লসিত বাংলাদেশ ভক্তরা?
আজ থেকে ঠিক আট বছর আগে বাংলাদেশের ক্রিকেটের একটা অভূতপূর্ব উন্নতি সকলে লক্ষ্য করে। ভারত, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকার মতো দলগুলিকে নিজেদের দেশের মাটিতে সিরিজে পরাস্ত করেছিল বাংলাদেশ দল। রুবেল, তাসকিন, মোর্তাজা এবং নবাগত মুস্তাফিজুরকে দিয়ে সাজানো আক্রমণ ক্রিকেট বিশ্বের বড় দলগুলির কাছেও কিছুটা অস্বস্তির কারণ হয়ে দাঁড়াচ্ছিল। এই সময় থেকেই সোশ্যাল মিডিয়ায় বাংলাদেশ ভক্তদের নগ্ন আগ্রাসনের আরম্ভ। কিন্তু ভারতের বিরুদ্ধে বিচ্ছিন্ন বিখ্যাত কিছু সাফল্য পেলেও টুর্নামেন্টগুলিতে ধারাবাহিকভাবে ভারত, বাংলাদেশকে উড়িয়ে দিচ্ছিলো। সেই সময় থেকেই ভারতীয় ভক্তদের সঙ্গে একটা প্রতিদ্বন্দ্বিতার পরিবেশ তৈরি করে নেয় বাংলাদেশের ভক্তরা। সাম্প্রতিক অতীতে বাংলাদেশের পারফরম্যান্সের গ্রাফ ক্রমশ নিম্নমুখী হলেও ভারতীয় দলের যে কোনও খারাপ মুহূর্ত সেই সময় তৈরি ওই প্রতিদ্বন্দিতার কারণেই অত্যন্ত উপভোগ করে থাকে বাংলাদেশের ভক্তরা। সেই সঙ্গে আইসিসি বা ম্যাচ অফিশিয়ালদের ভারতের প্রতি পক্ষপাতিত্বের অভিযোগ তোলার অভিযোগ তো সবসময়ই বর্তমান।

আরও পড়ুন: কেন হারলেন? ছলছল চোখে রোহিত যা উত্তর দিলেন শুনলে মন খারাপ হবে আপনারও

bangladesh cricket team ct

২০২৩ বিশ্বকাপে বাংলাদেশের পারফরম্যান্স:
সদ্য সমাপ্ত বিশ্বকাপের কালো ঘোড়া আফগানিস্তানকে হারিয়ে জয় দিয়ে টুর্নামেন্টে নিজেদের যাত্রা শুরু করেছিল বাংলাদেশ। কিন্তু তারপর থেকে ক্রমাগত হারের মুখ দেখতে দেখতে প্রথম দল হিসেবে তারা টুর্নামেন্ট থেকে বিদায় নেয়। যদিও মাঝে শ্রীলঙ্কার বিরুদ্ধে একটি ম্যাচ জিতে তারা আগামী চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য নিজেদের যোগ্যতা অর্জন নিশ্চিত করে ফেলে।

আরও পড়ুন: IPL খেলার দরকার নেই! ১ লাখ দর্শককে চুপ করিয়ে কি রোহিতকে খোঁচা দিলেন অজি নেতা কামিন্স?

সাম্প্রতিক সময়ে ভারতের বিরুদ্ধে পারফরম্যান্স:
২০২৩ সালের এই ওডিআই বিশ্বকাপে বাংলাদেশ একমাত্র দল যারা ব্যাটিং পাওয়ার প্লে-তে ভারতের বিরুদ্ধে উইকেট হারায়নি। তাদের কাছে এই বিশ্বকাপে সবচেয়ে বড় অর্জন যেন সেটাই। যদিও তারপর বিরাট কোহলির শতরানের ভর করে ভারত বেশ সহজেই জয় পেয়েছিল বাংলাদেশের বিরুদ্ধে। কিন্তু গত এশিয়া কাপ এবং গত বছরের একদম শেষের দিকে বাংলাদেশ বনাম ভারত সিরিজের ভারতীয় দলকে হার মানতে হয়েছিল বাংলাদেশের কাছে। কিন্তু এই বিশ্বকাপের বড় মঞ্চে বাংলাদেশ শুধু ভারতীয় দল নয় অস্ট্রেলিয়া, ইংল্যান্ড নিউজিল্যান্ডের মতো দলগুলির বিরুদ্ধেও শোচনীয়ভাবে হারতে হয়েছিল বাংলাদেশকে।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর