হারের দুঃখ নেই, আমাদের সৌম্য ভারতের সচিন টেন্ডুলকারকে পেছনে ফেলেছে! উল্লসিত বাংলাদেশ ভক্তরা

   

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ এই মুহূর্তে নিউজিল্যান্ডের বিরুদ্ধে (New Zealand vs Bangladesh) সেই দেশের মাটিতেই একটি ৩ ম্যাচের ওডিআই সিরিজ খেলতে ব্যস্ত বাংলাদেশ (Bangladesh Cricket Team)। সেই সিরিজে ১ ম্যাচ বাকি থাকতেই হেরে গিয়েছে টাইগার্সরা। তবে ২ টি ম্যাচেই বাংলাদেশ লড়াই করার চেষ্টা করেছে, এমনটা অস্বীকার করার উপায় নেই। তার মধ্যে দ্বিতীয় ম্যাচে সৌম্য সরকারের (Soumya Sarkar) অনবদ্য শতরান সকলের নজর কেড়েছিল।

দ্বিতীয় ওডিআই ম্যাচে টসে হেরে প্রথমে ব্যাটিং করতে নামে বাংলাদেশ। উল্টো দিক থেকে একের পর এক সঙ্গীকে হারাচ্ছিলেন সৌম্য। কিন্তু তিনি নিজের উইকেট সামলে রেখে পাল্টা আক্রমণের নীতিই নিয়েছিলেন। শেষপর্যন্ত ১৫১ বলে ২২টি চার এবং ২টি ছক্কা সহ ১৬৯ রানের একটি ইনিংস খেলেন। বাংলাদেশ হয়তো তার ওই ইনিংস ছাড়া ২০০ রানের গন্ডিও টপকাতে পারতো না স্যাক্সটন ওভালে।

soumya sarkar

নিউজিল্যান্ডের সামনে জয়ের জন্য ২৯২ রানের টার্গেট রেখেছিল বাংলাদেশ। কোনও সমস্যা ছাড়াই ৪৭ ওভারের মধ্যে সেই রান তাড়া করে ফেলে কিউয়িরা। ম্যাচ এবং সিরিজ হারতে হলেও বাংলাদেশ সমর্থকরা খুশি একটি বিশেষ কারণে। নিউজিল্যান্ডের মাটিতে শতরান করে সৌম্য পেছনে ফেলে দিয়েছেন ভারতীয় দল (Indian Cricket Team) তথা ক্রিকেট বিশ্বের কিংবদন্তি সচিন টেন্ডুলকারকে (Sachin Tendulkar)।

আরও পড়ুন: অপেক্ষার অবসান, IPL নিলামে ভারতীয় ক্রিকেটকে ভবিষ্যতের ধোনি খুঁজে দিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়!

নিউজিল্যান্ডের মাটিতে নিউজিল্যান্ডের বিরুদ্ধে সর্বোচ্চ ব্যক্তিগত রানের ইনিংস খেলার দিক দিয়ে এতদিন সচিন ছিলেন দ্বিতীয় স্থানে। ২০০৯ সালে নিউজিল্যান্ডের মাটিতে ১৩৩ বলে অপরাজিত ১৬৩ রানের একটি ইনিংস খেলেছিলেন ক্রিকেট ঈশ্বর। তবে সৌম্য এইদিন অপরাজিত না থাকলেও তাকে টপকে গিয়েছেন।

আরও পড়ুন: কোহলি, রোহিতের পর ১৫ বছর ভারতীয় ক্রিকেটে রাজ করবে এই ব্যাটার! মন্তব্য বিশ্বজয়ী ভারতীয় তারকার

নিউজিল্যান্ডের মাটিতে বিপক্ষ দলের ক্রিকেটারদের খেলা সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংসের তালিকা:

● ম্যাথু হেডেন (২০০৭): ১৮১*
● সৌম্য সরকার (২০২৩): ১৬৯
● সচিন টেন্ডুলকার (২০০৯): ১৬৩*
● অ্যান্ড্রু সাইমন্ডস (২০০৫): ১৫৬

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর