ভারতীয় দলে প্রয়োজন ফুরোলো বুমরা আর শামির! T20 বিশ্বকাপের জন্য নতুন হাতিয়ার পেলো BCCI

   

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ ওডিআই বিশ্বকাপের (2023 ODI World Cup) ফাইনালের হতাশা এখনো অতীত। আপাতত টি-টোয়েন্টি বিশ্বকাপের (2024 T20 World Cup) প্রস্তুতি নিচ্ছে ভারতীয় দল (Indian Cricket Team)। আর সেই প্রস্তুতির প্রথম ধাপে ওডিআই বিশ্বকাপের ফাইনালে ভারতকে পরাজিত করা অস্ট্রেলিয়ার বিরুদ্ধে (India vs Australia) দ্বিপাক্ষিক সিরিজে বিশাল জয় পেল সূর্যকুমার যাদবের (Suryakumar Yadav) নেতৃত্বাধীন দল। অধিনায়ক রোহিত শর্মার (Rohit Sharma) অনুপস্থিতি বা বুমরা (Jasprit Bumrah) ও শামির (Mohammed Shami) মতো ম্যাচ উইনাদের না থাকা কোন প্রভাব ফেলতে পারল না তরুণ ভারতীয় ক্রিকেটারদের মনে।

সিরিজের পঞ্চম ও নিয়ম রক্ষার ম্যাচে ভারতীয় দল শুরুতে বিপাকে পড়েছিল তা নিয়ে কোনও সন্দেহ নেই। কিন্তু শ্রেয়স আইয়ার ও অক্ষর প্যাটেল ভারতকে ম্যাচে ফিরিয়ে আনেন। তাও ১৬১ রানের টার্গেট তাড়া করতে নেমে শেষ ৪ ওভারে অস্ট্রেলিয়ার জয়ের জন্য প্রয়োজন ছিল মাত্র ৩৭ রান। হাতে ছিল পাঁচটা উইকেট। টি-টোয়েন্টি ক্রিকেটের বর্তমান যুগে এই পরিস্থিতি থেকে দশবারের মধ্যে আটবারই যে দল রান তারা করছে তাদের জেতার কথা।

এই সিরিজে ভারতীয় দলের হাতে ছিল না যশপ্রীত বুমরা বা মহম্মদ শামির মতো অভিজ্ঞ বোলাররা। ডেথ ওভার এমন পরিস্থিতি থেকে অতীতে এই দুজন ক্রিকেটার অনেকবার ভারতকে উদ্ধার করেছেন। কিন্তু তাদের অনুপস্থিতিতে জ্বলে উঠলেন মুকেশ কুমার ও অর্শদীপ।

mukesh arshdeep

আরও পড়ুন: অস্ট্রেলিয়ায় চূড়ান্ত অপমান পাকিস্তানকে! এয়ারপোর্টে নেই কেউ, ট্রাক ডেকে কুলির কাজ করতে হলো বাবরদের

শেষ চার ওভারে দুরন্ত বোলিং করে মাত্র ৩০ রান দেন তারা। ১৭ এবং ১৯ তম ওভারে বোলিং করে মাত্র ১২ রান খরচ করলেন মুকেশ এবং তার পাশাপাশি তুলে নিলেন দুটি গুরুত্বপূর্ণ উইকেট। তার ধারাবাহিকভাবে নিখুঁত ইয়র্কার বোলিং করার ক্ষমতা দেখে অনেকেই তাকে ভবিষ্যতের যশপ্রীত বুমরা বলে অভিহিত করেছেন। এই সিরিজে অন্তত তার প্রশংসকদের মান রেখেছেন মুখের।

আরও পড়ুন: হাতে নেই কোহলি বা রোহিত! দক্ষিণ আফ্রিকার মাটিতে মান বাঁচাতে BCCI-এর সবচেয়ে বড় ভরসা এই তারকা

দীর্ঘদিন ধরেই অর্শদীপকে একজন ডেথ বোলার হিসেবে ব্যবহার করার চেষ্টা করে চলেছে ভারতীয় টিম ম্যানেজমেন্ট। কিন্তু তিনি বেশিরভাগ সময়ই ব্যর্থ হয়েছেন। বিচ্ছিন্ন বিক্ষিপ্ত ভাবে কিছু সফলতা যে পাননি তা নয়। তবে কাল শেষ ওভারে মাত্র ১০ রান ডিফেন্ড করতে নেমে মাত্র ৩ রান খরচ করে, ম্যাথু ওয়েডের মতো বিপজ্জনক ব্যাটারকে আটকে ভবিষ্যতের জন্য নিজের আত্মবিশ্বাস বেশ কিছুটা বাড়িয়ে নিয়েছেন এই বাঁ-হাতি পেসার।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর