গ্রহ নক্ষত্রের বিচারে ভয়ঙ্কর হবে এই বছরের দুর্গাপুজো, জ্যোতিষ শাস্ত্র থেকে উঠে এল ভবিষ্যৎবাণী

বাংলা হান্ট ডেস্ক: আর মাত্র কয়েকদিন পরেই মহাসমারোহে সম্পন্ন হবে বাঙালির শ্রেষ্ঠ উৎসব দুর্গাপুজো (Durga Puja)। ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে তার কাউন্টডাউন। এক বছরের অপেক্ষা শেষে পুজোর আনন্দে মেতে উঠতে এখন থেকেই প্ল্যান সাজাতে শুরু করেছেন উৎসবপ্রিয় বাঙালি। কিন্তু, ঠিক সেই আবহেই এবার এমন এক ভবিষ্যৎবাণী সামনে এসেছে যেটি জানার পর রীতিমতো পুজোর আনন্দটাই মাটি হয়ে যাবে।

   

এই প্রসঙ্গে প্রাপ্ত তথ্য অনুযায়ী জানা গিয়েছে যে, বাঁকুড়ার জ্যোতিষী দেবব্রত চট্টোপাধ্যায় এমন এক ভবিষ্যৎবাণী করেছেন যেটি অনুযায়ী এইবার পুজোয় বাড়ি থেকে বেরোনোটাই চ্যালেঞ্জের বিষয় হয়ে উঠতে পারে। কিন্তু হঠাৎ এমন ভবিষ্যৎবাণী কেন করলেন তিনি? এমতাবস্থায়, একটি সংবাদমাধ্যমকে তিনি জানিয়েছেন এহেন ভবিষ্যৎবাণীর পেছনে রয়েছে বেশ কিছু গুরুত্বপূর্ণ কারণও। বর্তমান প্রতিবেদনে এই প্রসঙ্গে বিস্তারিত তথ্য উপস্থাপিত করা হল।

durgapuja 2

জ্যোতিষী দেবব্রত চট্টোপাধ্যায়ের মতে, আগামী ১৯ অক্টোবর মহাপঞ্চমী। মাতৃ বন্দনার প্রথম দিন। এই দিন ভোরবেলা জেষ্ঠা নক্ষত্র বৃশ্চিক রাশিতে অবস্থান করবে। চন্দ্র থাকবে বৃশ্চিক রাশিতে। গ্রহ নক্ষত্রের এরুপ অবস্থানের কারণে তৈরি হবে বৃষ্টিপাতের যোগ। প্রায় আড়াই দিন মতো বৃষ্টি হবে।

আরও পড়ুন: হয়ে যান সতর্ক! মানিব্যাগে কখনোই রাখবেন না এই ৫ টি জিনিস, নাহলেই পড়বেন সঙ্কটে! কি জানাচ্ছে জ্যোতিষশাস্ত্র?

একইভাবে ২০ অক্টোবর মহাষষ্ঠী। সেদিন চন্দ্রের অবস্থান থাকবে ধনু রাশিতে। ফলে এদিনও তৈরি হয়েছে বৃষ্টির সম্ভাবনা। জ্যোতিষী দেবব্রত চট্টোপাধ্যায়ের মতে, এই দু’দিন ঝেপে বৃষ্টি নামবে। এদিকে ২১ অক্টোবর মহাসপ্তমী। যদি ভেবে থাকেন এদিন একটু বৃষ্টির হাত থেকে রেহাই পাবেন, তাহলে সেই আশাতেও জল ঢালুন। কারণ মহাসপ্তমীতে বৃষ্টি আরও বাড়বে বলে জানিয়েছেন তিনি। মহাসপ্তমীতে পূর্বাসারা নক্ষত্র ধনু রাশিতে অবস্থান করবে। চঞ্চল চন্দ্রও এদিন ধনু রাশিতে অবস্থান করবে। হিসেব মতো শুরু হবে বৃষ্টিপাতের যোগ।

আরও পড়ুন: Chanakya Niti: এই কাজগুলি সর্বদা করুন একা একা, নাহলে হতে হবে ক্ষতির সম্মুখীন

তবে, মন খারাপের এখানেই শেষ নয়। আরও বড় দুঃখের খবর, মহাঅষ্টমীর তিথিতেও বৃষ্টি-বাদলা পিছু ছাড়ছে না। এদিন উত্তরষারা নক্ষত্র অবস্থান করবে ধনু রাশিতে। ফলে এদিনও বিরাম নেই বৃষ্টির। অন্যদিকে মহানবমীতে পুজোবাড়ি জলমগ্ন করে তুলবে বৃষ্টি। এদিন শ্রবণা নক্ষত্র মকর রাশিতে অবস্থান করবে। চন্দ্রের অবস্থান হবে মকর রাশিতে। ফলে ঝড় বৃষ্টির “ডাবল ব্যাটিং” চলবে। পাশাপাশি, দশমী সম্পর্কে তিনি জানিয়েছেন, দশমীর দিন আকাশ থাকবে ফুরফুরে। আশ্চর্যের বিষয়, মায়ের বিদায়ের দিন আকাশের চোখ থাকবে পরিষ্কার।