টিকতে পারবে না কেউ! সামান্য টাকায় দুর্দান্ত প্ল্যান দিয়েই বাজিমাত! Jio, Airtel-র ঘুম ওড়াল এই সংস্থা

   

বাংলাহান্ট ডেস্ক : গ্রাহকদের জন্য একেবারে সস্তায় রিচার্জ প্ল্যান নিয়ে হাজির দেশের একমাত্র রাষ্ট্রায়ত্ত টেলিকম সংস্থা BSNL। আনলিমিটেড কল থাক বা না থাক, ডেটা যেনো সব সময় থাকে। এমনটাই চান সকল স্মার্টফোন ইউজার। ব্যবহারকারীদের সেই চাহিদার কথা মাথায় রেখে টেলিকম কোম্পানিগুলিও একের পর এক দুর্দান্ত সব রিচার্জ প্ল্যান নিয়ে আসছে।

আনলিমিটেড কলের পাশাপাশি এই রিচার্জ প্ল্যান (Recharge Plan) গুলিতে অফুরন্ত ডেটা পাচ্ছেন গ্রাহকরা। কিন্তু সব টেলিকম সংস্থাকে টেক্কা দিয়েছে বিএসএনএল (Bharat Sanchar Nigam Limited)। একেবারে জলের দরে গ্রাহকদের এমন রিচার্জ প্ল্যান দিয়েছে যে, মুকেশ আম্বানির জিও কিংবা সুনীল মিত্তলের এয়ারটেল পাত্তাও ওসব না।

আরোও পড়ুন : এবার আরোও ফার্স্ট ক্লাস হবে জার্নি! সঙ্গে ট্রেন থেকে বাড়বে আয়, নয়া প্ল্যানিংয়ের ভাবনা রেলের

মাত্র ১৯৯ টাকায় রিচার্জে বিএসএনএল গ্রাহকরা ৩০ দিন ভ্যালিডিটি সহ আনলিমিটেড কল এমনকি প্রতিদিন ২ জিবি ডাটা পাবেন। শুধু কি তাই?  প্রতিদিন ১০০ টি করে এসএমএস দিচ্ছে BSNL।  বিএসএনএল টিউন্স সহ বিভিন্ন সুযোগ-সুবিধা পাবেন গ্রাহকরা। এছাড়াও Hardy Games, Challenges Arena Games, Gameon&Astrotell, Gameium, Lystn Podocast, Zing Music, WOW Entertainment এর সুবিধা মিলবে।

আরোও পড়ুন : আদালতের নির্দেশ সত্ত্বেও মিলবে না মে মাসের বেতন! ভোটের আবহে মাথায় হাত সরকারি শিক্ষকদের

এই দেশের আর কোনো টেলিকম সংস্থা মাত্র ১৯৯ টাকায় ৩০ দিন ভ্যালিডিটি সহ এতগুলো সুবিধা একসাথে দিতে পারেনি এখনো। জিওর এই সুবিধা পেতে ২৯৯ টাকা রিচার্জ করতে হবে। সেই জায়গায় এয়ারটেল গ্রাহকদের প্রায় ৩১৯ টাকা খরচ করলে মিলবে এমন সুবিধা। আর ভিআই গ্রাহকদেরও ক্ষেত্রে অন্ততপক্ষে ৩১৯ টাকা খরচ করতেই হবে রিচার্জের পিছনে।

BSNL 199 Recharge Plan

আসল কথা হলো, গ্রাহকদের পরিষেবা দেওয়ার ক্ষেত্রে জলের দরে পরিষেবা দিলেও কিন্তু অন্যায় টেলিকম সংস্থাগুলির থেকে বেশ পিছিয়ে রয়েছে  বিএসএনএল। এখনো পর্যন্ত 4G পরিষেবাও লঞ্চ করতে পারেনি BSNL। আপাতত এই নিয়ে পরীক্ষামূলক গবেষণা চলছে। কিন্তু বাকি টেলিকম সংস্থাগুলি 4G অনেক আগেই বাজারে এনেছে। এখন তো চলছে 5G এর যুগ।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর