নিয়োগ দুর্নীতির অভিযোগে এবার দুই BJP বিধায়ককে তলব! তালিকায় কারা? শোরগোল রাজ্যে

বাংলা হান্ট ডেস্কঃ নিয়োগ দুর্নীতি (Recruitment Scam) নিয়ে ক্রমশ্যই উত্তাপ বাড়ছে রাজ্যে। তৃণমূলের নেতা-মন্ত্রীদের পর এবার নিয়োগ কেলেঙ্কারির অভিযোগে বিজেপির দুই বিধায়ককে (Two BJP MLA) তলব করল রাজ্য গোয়েন্দা সংস্থা সিআইডি (CID)। যা নিয়ে রীতিমতো শোরগোল পড়ে গিয়েছে।

কি জানা যাচ্ছে?

   

সূত্রের খবর, কল্যাণী এইমস হাসপাতালের নিয়োগ দুর্নীতির অভিযোগে বহুদিন তদন্ত চালাচ্ছে সিআইডি। এর তদন্তেই চাকদার বিজেপি বিধায়ক বঙ্কিম ঘোষ (Bankim Ghosh) ও বাঁকুড়ার বিজেপি বিধায়ক নীলাদ্রিশেখর দানাকে (Niladri Sekhar Dana) তলব করেছে সিআইডি।

প্রসঙ্গত, এই দুই বিজেপি বিধায়ককে এই একই মামলায় আগেও জিজ্ঞাসাবাদ করা হয়েছিল। সেই সময় সেভাবে কোনও নথি চাওয়া হয়নি। তবে এবার দুই গেরুয়া বিধায়ককে নথি সমেত দেখা করতে বলেছে সিআইডি।

আরও পড়ুন: কেবিনে বড্ড একা জ্যোতিপ্ৰিয়! মন্ত্রীকে দেখতে হঠাৎ SSKM এ হাজির দুই ‘মেহমান’, হাসপাতালে শোরগোল

আগামী সপ্তাহে তলব

আগামী ৪ ডিসেম্বর দুপুর ১২টার সময় ভবানীভবনে সিআইডি অফিসে হাজিরা দিতে বলা হয়েছে চাকদার বিজেপি বিধায়ক বঙ্কিম ঘোষকে। অন্যদিকে ৫ই ডিসেম্বর মঙ্গলবার তলব করা হয়েছে বাঁকুড়ার বিজেপি বিধায়ক নীলাদ্রিশেখর দানাকে। তাকেও দুপুর ১২টার সময় হাজিরা দিতে বলা হয়েছে।

bjp mla 7

এই দুই গেরুয়া বিধায়কের বিরুদ্ধে প্রভাব খাটিয়ে চাকরি পাইয়ে দেওয়ার অভিযোগ ওঠে। নিয়োগ দুর্নীতির তদন্তে নেমে বাঁকুড়ার বিধায়কের বাড়িতে পৌঁছে যান সিআইডি অফিসাররা। বিধায়কের মেয়ে মৈত্রী দানাকে তারা জিজ্ঞাসাবাদ করেন তারা। মৈত্রী কল্যাণী এইমস হাসপাতালে গ্রুপ–ডি পদে চাকরিরত। প্রভাব খাটিয়ে মেয়েকে চাকরি পাইয়ে দেওয়ার অভিযোগ বিধায়কের বিরুদ্ধে।

অন্যদিকে, চাকদার বিধায়ক বঙ্কিম ঘোষের বিরুদ্ধে নিজের পুত্রবধূকে প্রভাব খাটিয়ে চাকরি পাইয়ে দেওয়ার অভিযোগ ওঠে। তার বাড়িতেও গিয়েছিলেন সিআইডির অফিসাররা। এবার একজোটে দুই বিধায়ককে তলব। আগামী সপ্তাহে তারা গোয়েন্দাদের মুখোমুখি হন কি না সেটাই এখন দেখার বিষয়।