‘ওই MG টা আসলে কে? নতুন বোতলে পুরনো মদ…’, রাজ্যে তোলপাড় ফেলে দিলেন শুভেন্দু

   

বাংলা হান্ট ডেস্কঃ একাধিকবার তলবেও দেননি সাড়া। কয়লা পাচার মামলায় (Coal Smuggling Case) ইডির (Enforcement Directorate) ডাকে প্ৰতিবারই ‘না’ রাজ্যের আইনমন্ত্রী (Law Minister) মলয় ঘটকের (Moloy Ghatak)। যদিও এখনও এই নিয়ে মন্ত্রীর বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেয়নি কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। এই ইস্যুতেই এবার মন্ত্রীমশাই এবং ইডিকে একসঙ্গে নিশানা করলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)।

malay ghatak

এজেন্সির ভূমিকায় প্রশ্ন

রবিবার রানীগঞ্জের নারায়ণকুড়িতে জনসভা করেন নন্দীগ্রাম বিধায়ক শুভেন্দু অধিকারী। সেখানেই মন্ত্রী মলয় ঘটকের সম্পত্তি নিয়ে তোপ দাগেন বিরোধী দলনেতা। শুধু তাই নয়, এদিন শুভেন্দু প্রশ্ন তুলে দেন কেন্দ্রীয় এজেন্সির ভূমিকাতেও।

আরও পড়ুন: রেশন দুর্নীতিতে আরেক ব্যক্তির কীর্তি ফাঁস! এবার বিরাট ‘গেম’ সামনে আনল ED

মলয় ঘটককে আক্রমণ

ঠিক কী বললেন বিরোধী দলনেতা? প্রকাশ্য সভা থেকে শুভেন্দু বলেন, ”আমার কাছেই তো মলয় ঘটকের সম্পত্তির তথ্য আছে। আর তদন্তকারী সংস্থার কাছে তা নেই।” ”মলয় ঘটকের আপ্তসহায়ক শংকর, ওনার কাউন্সিলর স্ত্রীর নামে তিনটি গাড়ি জিএসটি-তে খাটছে। নিউটাউনে কতগুলো বার, আসানসোলে কতগুলি ফ্ল্যাট সেই সব তথ্য আমার কাছে আছে।” দাবি শুভেন্দুর।

‘দেদারে চলছে কয়লা পাচার’

শুভেন্দুর অভিযোগ, ”এতদিন থেকে তদন্ত চলেও কয়লা পাচার রুখতে পারেনি তদন্তকারী গোয়েন্দারা। এ নতুন বোতলে পুরনো মদের মত।
মুখ পালটেছে। ম্যানেজার বদলেছে, কিন্তু বেআইনি কারবার সেই একই ভাবে চলছে। পুরোনোদের বদলে নতুনরা এসে সেই একই কারবার চালাচ্ছে। ”

suvendu

আরও পড়ুন: হাতে বাকি মাত্র কিছুদিন! এরই মধ্যে ডিসেম্বরের TET নিয়ে বিরাট আপডেট দিল প্রাথমিক শিক্ষা পর্ষদ

‘কে ওই এমজি?’

মলয় ঘটককে সরাসরি আক্রমণ করে শুভেন্দু বলেন, ”লালার ডাইরিতে যে এমজি নাম পাওয়া গিয়েছিল, সেই এমজি’টা (MG) আসলে কে? ওনাকে তো ইডি তলব করলেই উডবার্ন ওয়ার্ডে চলে যাচ্ছেন। ওনার কত সম্পত্তি আমার জানা আছে কিন্তু গোয়েন্দা অফিসারদের জানা নেই।”

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর