অধীর গড়ে ফুটবে পদ্ম, হারতে পারেন দিলীপ, মহুয়া! চাঞ্চল্যকর তথ্য জনমত সমীক্ষায়

বাংলা হান্ট ডেস্ক : লোকসভা নির্বাচন (Lok Sabha Election 2024) শিয়রে। ভোট পরবের প্রস্তুতিতে ব্যস্ত দেশের প্রতিটি রাজনৈতিক দল। বাংলায় গত বিধানসভা নির্বাচনে লজ্জাজনক হারের পর লোকসভা নিয়ে যথেষ্ট আশাবাদী গেরুয়া শিবির। এদিকে টিভি৯ বাংলার পিপলস ইনসাইট এবং পোলস্ট্র্যাটের জনমত সমীক্ষা বলছে আসন্ন নির্বাচনে অবিশ্বাস্য ফলাফল করবে BJP।

   

সমীক্ষা বলছে, আসন্ন নির্বাচনে কোচবিহার থেকে প্রায় ৪৪.৯৬ শতাংশ ভোট পাবে বিজেপির প্রার্থী নিশীথ প্রামাণিক। যেখানে তৃণমূলের ঝুলিতে যাবে প্রায় ৩৮.৫৩ শতাংশ ভোট। উল্লেখ্য, গত লোকসভায় এই কেন্দ্র থেকে বিজেপির প্রাপ্ত ভোট ছিল ৪৮ শতাংশ যেখানে তৃণমূল কংগ্রেস পেয়েছিল ৪৪.৪ শতাংশ ভোট।

অন্যদিকে সমীক্ষা বলছে, বহরমপুরেও জয় হাসিল করবে বিজেপি প্রার্থী নির্মল সাহা। প্রায় ৩১.১৩ শতাংশ ভোট যাবে বিজেপির ঝুলিতে, যেখানে কংগ্রেস প্রার্থী অধীর রঞ্জন চৌধুরী পেতে পারেন ২৭.৩৫ শতাংশ ভোট। অন্যদিকে তৃণমূলের স্টার প্রার্থী ইউসুফ পাঠানএর দখলে থাকবে ৩১.০২ শতাংশ ভোট। গত নির্বাচনে এই কেন্দ্রে কংগ্রেস পেয়েছিল ৪৫.৪৩ শতাংশ এবং তৃণমূলের দখলে ছিল ৩৯.২৩ শতাংশ।

আরও পড়ুন : আগামী রবিবার পর্যন্ত টানা দুর্যোগ, হলুদ সতর্কতা দক্ষিণবঙ্গে! কী পূর্বাভাস আবহাওয়া দফতরের?

টিভি৯ বাংলার সমীক্ষা বলছে, কৃষ্ণনগরে বিজেপির খাতায় যাবে ৪০.১৩ শতাংশ ভোট। যদিও সেই সময় বিজেপির প্রার্থী ঘোষণা হয়নি। এমন অবস্থায় অমৃতা রায়ের নাম আরও খানিকটা ভোট টেনে আনলেও আনতে পারে। সমীক্ষার মতে ভোট কমবে মহুয়ার। ৩৩.৫৪ শতাংশ ভোটেই আটকে থাকবেন মহুয়া। এই আসনে প্রায় ১০.৪ শতাংশ স্যুইং ভোট রয়েছে। গত নির্বাচনে কংগ্রেসের দখলে ছিল ৪৪.৯৯ শতাংশ এবং বিজেপির হাতে ছিল ৪০ শতাংশ।

আরও পড়ুন : বাংলার মানুষকে ৩ হাজার কোটি টাকা দেবে কেন্দ্র! কারা পাবেন? ভোটের মুখে গ্যারান্টি মোদীর

এদিকে বর্ধমান-দূর্গাপুর কেন্দ্রে তৃণমূলের আধিপাত্য বজায় থাকবে বলে জানাচ্ছে সমীক্ষা। এই কেন্দ্রে তৃণমূল প্রার্থী কীর্তি আজাদ প্রায় ৪২.৫৯ শতাংশ ভোট কুড়োবে বলে আশঙ্কা প্রকাশ করেছে টিভি৯ বাংলার সমীক্ষা। যেখানে বিজেপির দখলে যেতে পারে ৩৫.৪৮ শতাংশ ভোট। উল্লেখ্য, এই সমীক্ষার সময় প্রার্থী ঘোষণা করেনি বিজেপি।

আরও পড়ুন : 

97 12

বাংলার হাইভোল্টেজ সিট ডায়মণ্ড হারবারের কথা বললে এই আসন থেকে বিজেপির খাতে যেতে পারে ১৯.৯৬ শতাংশ ভোট। যদিও এই আসনের প্রার্থী কে হবে তা এখনও চূড়ান্ত করতে পারেনি গেরুয়া শিবির। অন্যদিকে অভিষেক বন্দ্যোপাধ্যায় পেতে পারেন ৫৭.৪০ শতাংশ ভোট। তবে এই কেন্দ্রের ১২.০৩ শতাংশ সুইং ভোটের কিছুটা হলেও বিজেপি পেতে পারে বলে ধারণা রাজনৈতিক কারবারিদের। গত নির্বাচনে এই আসন থেকে বিজেপির দখলে গেছিল ৩৩.৩৮ শতাংশ অন্যদিকে তৃণমূলের দখলে যাবে ৫৬.১৩ শতাংশ।

Moumita Mondal
Moumita Mondal

মৌমিতা মণ্ডল, গ্র্যাজুয়েশনের পর শুরু নিয়মিত লেখালেখি। বিগত ৩ বছরেরও বেশি সময় ধরে লেখালেখির সাথে যুক্ত। প্রায় ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর