টাইমলাইনপশ্চিমবঙ্গ

ব্রেকিং খবর: নবান্নেও চলছে সাইক্লোন আমফানের তান্ডব, ভেঙে গেল কাঁচ, দরজা

বাংলাহান্ট ডেস্কঃ আমফান জের বাদ গেল না নবান্নও (Nabanna)। নবান্নেও চলছে সাইক্লোন আমফানের তান্ডব, ভেঙে গেল কাঁচ, দরজা। প্রথম ও নবম তলাতে কাঁচের দরজা ও জানলা ভেঙেছে বলে জানা গিয়েছে।

বাংলায় সুপার সাইক্লোন আমফানের তাণ্ডবে ২ জনের মৃত্য়ু হয়েছে বলে জানা যাচ্ছে। হাওড়া ও মিনাখাঁয় দু’জনের মৃত্য়ু হয়েছে বলে সূত্রের খবর। তবে সরকারিভাবে এখনও কিছু জানা যায়নি। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে জানা যাচ্ছে, দিঘা ও হাতিয়ার মধ্য়ে দিয়ে গিয়ে সুন্দরবন এলাকা অতিক্রম করেছে এই অতি শক্তিশালী ঘূর্ণিঝড়। ঘণ্টায় ১৫৫-১৬৫ কিমি বেগে ধেয়ে গিয়েছে আমফান। ঝড়ের সর্বোচ্চ বেগ ছিল ঘণ্টায় ১৮৫ কিমি। কলকাতায় ঘণ্টায় ১৩০ কিমি বেগে আছড়ে পড়ল আমফান।

কলকাতা-সহ বাংলায় ব্যাপক তাণ্ডব চালাচ্ছে আমফান। অতি শক্তিশালী ঝড়ের ঝাপটায় ভেঙে পড়েছে বহু গাছ, উপড়ে গিয়েছে বিদ্যুতের খুঁটি। পূর্বাভাস মতোই বাংলায় ঢুকে রুদ্র রূপ ধারণ করেছে এই অতি শক্তিশালী ঘূর্ণিঝড়।

রাজ্যে নবান্নের পক্ষ থেকে হেল্পলাইন নম্বর চালু করা হয়েছে, সেগুলি হল -২২১৪-৩৫২৬, ২২১৪-১৯৯৫। মঙ্গলবার ঘূর্ণিঝড় পরিস্থিতি নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ( Mamata Banerjee) সঙ্গে কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। দুর্যোগ মোকাবিলায় সবরকম সাহায্যের আশ্বাসও দেন তিনি। এই মুহূর্তে নবান্নের কন্ট্রোল রুমে উপস্থিত থেকে পরিস্থিতি নজরে রাখছেন মুখ্যমন্ত্রী এবং শীর্ষ আমলারা।

Back to top button