G20 সম্মেলন উপলক্ষে দিল্লিতে ঋষি-বাইডেন! ভারতে পা দিয়েই ঋষির মন্তব্য “আমি গর্বিত হিন্দু”

   

বাংলাহান্ট ডেস্ক : ব্রিটেনের প্রধানমন্ত্রী ঋষি সুনক থেকে শুরু করে আমেরিকার প্রেসিডেন্ট জে বাইডেন, ইতিমধ্যেই G20 সম্মেলন উপলক্ষে পৌঁছেছেন দিল্লিতে। সংবাদ সংস্থা এএনআইয়ের কাছে ঋষি সুনক জানিয়েছেন নিজের অভিজ্ঞতার কথা। ব্রিটেনের প্রধানমন্ত্রী ঋষি সুনক বলেছেন, “আমি গর্বিত হিন্দু। আমি বড় হয়েছি এরকম ভাবেই। কোনও মন্দিরে যাব আশা করছি।”

পাশাপাশি তিনি আরোও বলেন, “সদ্য রাখি বন্ধন উৎসব হয়েছে। আমি রাখি পেয়েছি বোনদের কাছ থেকে। সব রাখি আমার কাছে রাখা আছে। জন্মাষ্টমী পালনের সময় পাইনি। তবে কোনও মন্দিরে যেতে পারলে সেই ইচ্ছা পূরণ হবে। বিশ্বাস খুব দরকারী আমাদের জীবনে। আমরা যারা চাপের কাজ করি তাদের কাছে বিশ্বাস খুব গুরুত্বপূর্ন।”

আরোও পড়ুন : পুজোয় মুখ্যমন্ত্রীর গানের অ্যালবাম, প্রকাশ্যে এল শুভমুক্তির দিনক্ষণ

এর আগেও হিন্দু ধর্ম নিয়ে মন্তব্য ও নিজের আবেগের কথা বলেছেন ব্রিটেনের প্রধানমন্ত্রী ঋষি সুনক। তিনি বলেছিলেন তাঁর কাজের ডেস্কে রাখা থাকে গণেশের মূর্তি। ভারতে পা দেওয়ার পরও তাঁর হিন্দু ধর্ম নিয়ে আবেগের কথা বললেন ঋষি। অন্যদিকে, আমেরিকার প্রেসিডেন্ট জে বাইডেন G20 সম্মেলনে যোগ দিতে এসে পৌঁছেছেন দিল্লিতে।

আরোও পড়ুন : গলায় মান্না দের গান! নাকতলার পুজো থেকে নাম মুছতেই আবেগঘন পার্থ

ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে তাঁর ‘এয়ারফোর্স ওয়ান’ অবতরণ করে শুক্রবার সন্ধ্যা ৭টা নাগাদ। অসামরিক বিমান পরিবহণমন্ত্রী জেনারেল (অবসরপ্রাপ্ত) ভিকে সিংহ বিমানবন্দরে হাজির ছিলেন বাইডেনকে স্বাগত জানাতে। জি২০ শীর্ষ সম্মেলন শনিবার সকাল থেকে শুরু হতে চলেছে নয়াদিল্লির প্রগতি ময়দানের ভারত মণ্ডপম কনভেনশন সেন্টারে।

g20 2

তার আগে প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদি শুক্রবার রাতে দ্বিপাক্ষিক পার্শ্ববৈঠক করবেন আমেরিকার প্রেসিডেন্ট বাইডেনের সাথে। এরপর বাইডেন নৈশভোজে যোগ দেবেন মোদীর ৭ লোককল্যাণ মার্গের বাসভবনে। দিল্লির আইটিসি মৌর্য শেরাটনে বিশেষ প্রেসিডেন্সিয়াল স্যুট আগামী দুদিনের জন্য বাসস্থান হতে চলেছে আমেরিকার প্রেসিডেন্ট বাইডেনের।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর