তৃণমূল বিধায়ক জাফিকুলের বেডরুমে ঢুকতেই ‘থ’ CBI, কি এমন রেখেছিলেন নেতা? শোরগোল

বাংলা হান্ট ডেস্কঃ লক্ষীবার সাতসকালে মুর্শিদাবাদের ডোমকলের তৃণমূল বিধায়ক জাফিকুল ইসলামের (TMC MLA Jafikul Islam) বাড়িতে হানা দেয় সিবিআই (CBI Raid)। তারপর আর কি! ম্যারাথন তল্লাশি। প্রায় সাড়ে ১১ ঘণ্টা পর বিধায়কের বাড়ি থেকে বের হয় সিবিআই। সন্ধ্যার কিছু পরে হাতে তিনটি ব্যাগ নিয়ে জাফিকুল ইসলামের বাড়ি থেকে বেরিয়ে যান তদন্তকারীরা।

শৌচাগার থেকে উদ্ধারের ৭ লক্ষ ৯০ হাজার

   

তল্লাশির মাঝেই শোনা যায় বিকেলে টাকা গোনার যন্ত্র নিয়ে সিবিআই আধিকারিকেরা জাফিকুলের বাড়িতে ঢোকে। সন্ধ্যায় সিবিআই সূত্রে খবর পাওয়া যায়, বিধায়কের বাড়ির শৌচাগার থেকে মোট সাত লক্ষ ৯০ হাজার টাকা উদ্ধার করা হয়েছে। তারপর শোনা গিয়েছিল, সব মিলিয়ে ২৫ লক্ষ টাকা নগদ উদ্ধার করেছিল সিবিআই।

আরও পড়ুন: ডেডলাইন ৭ ডিসেম্বর! প্রাথমিক শিক্ষক নিয়োগ মামলায় বিরাট নির্দেশ বিচারপতি সিনহার

বেডরুমেও টাকার পাহাড়

আর পরে সেই সংখ্যাটা বেড়ে হয়ে গেল ৩৫ লক্ষ। রিপোর্টে অনুযায়ী, বিধায়কের বিছানার তলা থেকে আরও ১০ লক্ষ টাকা উদ্ধার করা হয়েছে। বিধায়ক বর্তমানে বিধানসভা অধিবেশনের জন্য কলকাতায় রয়েছেন। সূত্রের খবর, তার পরিবারের লোকেরা জানিয়েছেন সম্প্রতি বেশ কিছু সম্পত্তি বিক্রি করা হয়েছে। সেই টাকাই তদন্তকারীরা পেয়েছেন। বিধায়কও পরে এই একই কথা জানান।

যোগ নিয়োগ দুর্নীতিতে ধৃতদের সঙ্গে?

তবে প্রশ্ন উঠছে সম্পত্তি বিক্রির টাকা এভাবে নগদে কেন? তাও আবার বাড়ির শৌচাগারেও রাখা টাকার বান্ডিল। এদিকে রিপোর্টে দাবি, জাফিকুল নাকি নিয়োগ দুর্নীতিতে ধৃত তৃণমূল বিধায়ক মানিক ভট্টাচার্যের ঘনিষ্ঠ। বিএড, ডি.এল.ইডি, ইঞ্জিনিয়ারিং এমনকি ফার্মাসিস্ট কলেজও নাকি রয়েছে তার নামে। নিয়োগ দুর্নীতিতেই ধৃত কুন্তল ঘোষের সঙ্গেও নাকি তার যোগাযোগ ছিল। এমনটাই দাবি তদন্তকারীদের।

jafikul islam

দমদার অ্যাকশনে সিবিআই

এদিকে গতকাল একজোটে একাধিক তৃণমূল নেতার বাড়িতে হানা দেয় সিবিআই। শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় পার্থ চট্টোপাধ্যায় ঘনিষ্ঠ তৃণমূল কাউন্সিলর (TMC Councillor) বাপ্পাদিত্য দাশগুপ্তর বাড়িতে হানা দিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই। কলকাতার ১০১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলরের পাশাপাশি কলকাতা পুরসভায় তৃণমূলের মুখ্য সচেতক বাপ্পাদিত্য।

তেঘরিয়ায় তৃণমূল কাউন্সিলর দেবরাজ চক্রবর্তীর (TMC Councillor Debraj Chakraborty) বাড়িতেও তল্লাশি চালায় সিবিআই। দেবরাজ তৃণমূল কংগ্রেস বিধায়ক গায়িকা অদিতি মুন্সীর স্বামী। তল্লাশির পর বেশ কিছু নথিপত্র নিয়ে তার বাড়ি থেকে বেরিয়ে যান তদন্তকারীরা। সবমিলিয়ে নিয়োগ দুর্নীতি মামলায় টাইট অ্যাকশনে সিবিআই।