মারাত্মক অভিযোগ! এবার এই তৃণমূল নেতার বাড়িতে হানা দিল CBI, শোরগোল রাজ্যে

   

বাংলা হান্ট ডেস্কঃ সোমবার সকালেই কেন্দ্রীয় বাহিনী এবং ফরেন্সিক দল নিয়ে বনগাঁয় উপস্থিত সিবিআই। আচমকা কী হল? জলদিই সেই উত্তর পেয়ে যান কৌতূহলী জনতা। বনগাঁ পুরসভার প্রাক্তন চেয়ারম্যান শঙ্কর আঢ্যর (Shankar Adhya) বাড়িতে এদিন হানা দেয় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা। গত ৫ জানুয়ারি এই তৃণমূল (TMC) নেতার বাড়িতে এসেছিল ইডি। সেদিন রাতেই তাঁকে গ্রেফতার করা হয়। তবে ফেরার সময় বেশ বাধার মুখোমুখি হতে হয়েছিল তাদের। তাই এবার একেবারে প্রস্তুতি নিয়ে আসে সিবিআই।

আজ সকালে শঙ্করের স্ত্রীয়ের সঙ্গে কথা বলে তাঁর বাড়ি তল্লাশিতে ঢোকেন সিবিআই (CBI) আধিকারিকরা। কেন্দ্রীয় বাহিনী ঘিরে ফেলে বনগাঁ পুরসভার প্রাক্তন চেয়ারম্যানের বাড়ি। সূত্রের খবর, ৫ জানুয়ারি ইডিকে বাধা দেওয়ার ঘটনার তদন্ত করতে শঙ্করের বাড়িতে হাজির হয়েছে সিবিআই। সেদিন কারা বাধা দিয়েছিলেন? ঘটনার কোনও সিসিটিভি ফুটেজ আছে কিনা সেই বিষয়ে জানতেই সোম-সকালে বনগাঁ (Bangaon) যান কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা।

শঙ্করের পাশাপাশি বনগাঁ পুরসভার (Bangaon Municipality) বর্তমান চেয়ারম্যান গোপাল শেঠের বাড়িতেও উপস্থিত হন সিবিআই আধিকারিকরা। তাঁর কাছ থেকে বেশ কিছু সিসিটিভি ফুটেজ চান বলে খবর। তবে বনগাঁ পুরসভার চেয়ারম্যান জানান, ২৫ দিনের বেশি ফুটেজ তাঁদের কাছে থাকে না। সিবিআই আধিকারিকরা তার থেকে বেশি পুরনো ফুটেজ চাইছিলেন, তাদের কাছে তা নেই বলে জানান গোপাল শেঠ।

আরও পড়ুনঃ ‘এটা আসলে…’, হুগলিতে প্রতিপক্ষ রচনা, ‘দিদি নম্বর ওয়ান’ আসরে নামতেই একি বললেন লকেট!

প্রসঙ্গত, রেশন দুর্নীতি (Ration Scam) মামলায় বর্তমানে জেলে আছেন শঙ্কর আঢ্য। মামলার অন্যতম অভিযুক্ত জ্যোতিপ্রিয় মল্লিকের (Jyotipriya Mallick) সঙ্গে তাঁর ‘ঘনিষ্ঠতা’ ছিল বলে দাবি ইডির। শঙ্কর সেই দাবি না মানলেও, জ্যোতিপ্রিয়র বিপুল টাকা বিদেশি মুদ্রায় রূপান্তরের কাজ শঙ্করই করতেন বলে অভিযোগ।

cbi reaches shankar adhya house

রেশন দুর্নীতি কাণ্ডে ৫ জানুয়ারি সন্দেশখালিতে শেখ শাহজাহানের বাড়ি গিয়েছিল ইডি। তবে সেখানে হামলার মুখে পড়েন তাঁরা। অন্যদিকে শঙ্করকে গ্রেফতার করে নিয়ে আসার সময়ও ইডির গাড়ির লক্ষ্য করে ইট-পাটকেল ছোঁড়ার অভিযোগ ওঠে। শঙ্করের ঘটনায় বনগাঁ থানা এবং শাহজাহানের ঘটনায় ন্যাজাট থানায় অভিযোগ দায়ের করা হয়। বর্তমানে দুই ঘটনার তদন্তভারই রয়েছে সিবিআইয়ের হাতে। গত সপ্তাহে তদন্তের জন্য শাহজাহানের বাড়িতে উপস্থিত হয়েছিলেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা, এবার হানা দিলেন শঙ্করের বাড়ি।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তরের পর সাংবাদিকতা শুরু। বিগত প্রায় ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর