বড় খবর! তৃণমূল বিধায়ক অদিতি মুন্সীর স্বামীকে CBI তলব, আজই বড় কিছু ঘটতে চলেছে?

   

বাংলা হান্ট ডেস্কঃ ভোটের মধ্যেই ফের এক মামলায় অস্বস্তিতে শাসক দল তৃণমূল কংগ্রেস। নিয়োগ দুর্নীতি মামলায় (Recruitment Scam) তৃণমূলের বিধাননগর পুরসভার কাউন্সিলর তথা বিধায়ক অদিতি মুন্সীর স্বামী (Aditi Munshi) দেবরাজ চক্রবর্তীকে (Debraj Chakraborty) ফের তলব করল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই (Central Bureau Of Investigation)। আজই তাকে হাজিরার নির্দেশ। গতকাল মঙ্গলবার দেবরাজকে নোটিস পাঠানো হয়েছে বলে জানা গিয়েছে।

দেবরাজ চক্রবর্তী তৃণমূল কংগ্রেস বিধায়ক অদিতি মুন্সীর স্বামী এবং দলের সক্রিয় কর্মী হিসেবেই পরিচিত। প্রসঙ্গত, নিয়োগ দুর্নীতি সূত্র ধরে গত বছর নভেম্বর মাসে দেবরাজের দুটি বাড়িতে তল্লাশি চালিয়েছিল সিবিআই। তারপর তাকে দু’বার তলব করা হয়েছিল। দু’বারই হাজিরা দিয়েছিলেন দেবরাজ। জানিয়েছিলেন, একশো বার ডাকলেও তিনি যাবেন। তবে এবার তিনি সাড়া দেবেন কিনা তা অবশ্য জানা যায়নি।

গত নভেম্বর মাসে শিক্ষক নিয়োগ দুর্নীতিতে একজোটে একাধিক জায়গায় হানা দেয় সিবিআই। সেই তালিকায় নাম ছিল তৃণমূল বিধায়ক অদিতি মুন্সির স্বামী দেবরাজ চক্রবর্তীরও। এরপর জানুয়ারি মাসে নিয়োগ দুর্নীতি নিয়ে কলকাতা হাই কোর্টে পেশ করা সিবিআই এর রিপোর্টেও তৃণমূল নেতা দেবরাজ চক্রবর্তীর নাম ছিল।

নভেম্বরেই দেবরাজের বাড়িতে প্রথম হানা দিয়েছিল সিবিআই। তার গায়িকা স্ত্রী তথা তৃণমূলের বিধায়ক অদিতি মুন্সির গানের স্কুলেও তল্লাশি চালায় সিবিআই। টানা তল্লাশির পর সিবিআই সূত্রে দাবি করা হয়েছিল, সেখান থেকে টেটের কয়েকটি মার্কশিট এবং বদলির আবেদনপত্র উদ্ধার করা হয়েছে।

1701330283 debraj

আরও পড়ুন: SSC মামলার মাঝেই বিপাকে পর্ষদ! শিক্ষকদের নিয়ে হাইকোর্টের নির্দেশে ঘুম উড়ল সকলের

যদিও পাল্টা দেবরাজের দাবি ছিল যে সময় নিয়োগ দুর্নীতির অভিযোগ করা হচ্ছে, ওই সময় দলে তাঁর চাকরি দেওয়ার ক্ষমতাই ছিল না। সূত্রের খবর, এর আগে দুবার তলবে দেবরাজের থেকে কিছু নথি চেয়েছিল সিবিআই। সেগুলি তিনি ইতিমধ্যেই জমা করেছেন বলেও জানা গিয়েছে। এবার ঠিক কোন বিষয়ে তাকে জিজ্ঞাসাবাদ করা হবে তা নিয়ে জল্পনা তৈরি হয়েছে।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর