মমতার পরনে থাকা চাউবন্দি চোলো চোখে লেগেছে অনেকের! এই পোশাকের দাম জানলে অবাক হবেন

বাংলা হান্ট ডেস্কঃ ভাইপো আবেশ বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) বিয়ের জন্য বর্তমানে উত্তরবঙ্গে রয়েছেন মুখ্যমন্ত্রী। পারিবারিক অনুষ্ঠান মিটিয়ে রয়েছে প্রশাসনিক ও দলীয় কর্মসূচী। বৃহস্পতিবার বিয়েবাড়ি যাওয়ার আগে পাঙ্খাবাড়ি রোডের ধারে একটি চা বাগানে (Tea Garden) পৌঁছে যান মমতা। সেখানে খোশমেজাজে ধরা দেন মুখ্যমন্ত্রী।

   

বাগানে গিয়ে সেখানকার চা শ্রমিকদের কাজে হাত লাগান তৃণমূল সুপ্রিমো। চা-পাতা তোলার কায়দাও শেখেন মমতা। মুহূর্তে ভাইরাল হয় লাল-সাদা রঙের চাউবন্দি চোলো পরনে মুখ্যমন্ত্রীর বাগানে চা-পাতা তোলার ছবি, ভিডিও। আর সেই ছবি প্রকাশ্যে আসতেই সকলের চোখ আটকেছে তার পোশাকে।

কি এই চাউবন্দি চোলো (Chaubandi Cholo)? দামই বা কিরম? এই সকল প্রশ্নই এখন ঘুরছে অনেকের মনে। তাহলে বলে রাখি, এই চাউবন্দি চোলো নেপালি এক পোশাক। মূলত নেপালি মহিলারাই এই পোশাক পরেন। সাধারণ দৃষ্টিতে দেখতে অনেকটা গলাবন্ধ জ্যাকেটের মতো যা র‌্যাপারের মতো র‌্যাপ করে পরতে হয়।

আরও পড়ুন: কণ্ঠস্বর পরীক্ষার ঠিক আগেই ICU তে ভর্তি হল সুজয়কৃষ্ণ! ইডিও ছাড়ার পাত্র নয়, যা ঘটাতে চলেছে…

ওপেন নেকলাইন থাকে। মহিলারা র‌্যাপার স্কার্টের উপর এই ব্লাউজ়টি পরেন। ব্লাউজ়ের বিশেষত্ব হল তাতে কোনও বোতাম থাকে না। চারদিকে দড়ি বাঁধা থাকে। তার অন্যতম কারণ হল চা বাগানে কাজ করা মহিলারা নিজেদের শিশুদের নিয়ে এলে তাদের স্তন্যপান করাতে যাতে সুবিধা হয় তাই দড়ি বাঁধা এই পোশাক।

mamata cloth

এ তো গেল বৈশিষ্ট। রাজ্যের মুখ্যমন্ত্রীকে দেখে কি এই পোশাক আপনারও পরতে ইচ্ছা হচ্ছে? তাহলে চিন্তার কিছু নেই। এই পোশাকের দাম শুনলে আপনার মন খুশি হয়ে যাবে। এই পোশাকের দাম ওই ১০০০ থেকে ১৫০০ টাকার মধ্যে। আপনার বাড়ির আশেপাশে যদি কোনও ভুটিয়া বা নেপালি মার্কেট থাকে তাহলে সেখান থেকে অনায়াসেই এই পোশাক পেয়ে যাবেন। নয়তো শপিং অ্যাপ অ্যামাজ়নে কিংবা মিশো থেকেও আপনি এই ড্রেস অর্ডার করতে পারেন।