টাইমলাইনভারতরাজনীতি

পুরভোট শেষ হতেই আগরতলায় ফের ভোট করানোর দাবি তুলল বামেরা

বাংলা হান্ট ডেস্কঃ ২৫ তারিখ বৃহস্পতিবার ছিল ত্রিপুরার (Tripura) রাজধানী আগরতলার (Agartala) পুরসভার নির্বাচন। সকাল থেকেই এই নির্বাচন ঘিরে দেখা গিয়েছে বিক্ষিপ্ত অশান্তি। একদিকে বিরোধীরা যেমন ভোট লুটপাট ও হামলার অভিযোগ তুলেছে, অন্যদিকে তেমনই শাসক দল বিজেপি সমস্ত অভিযোগ অস্বীকার করেছে। আর এবার ভোট মিটতেই আগরতলায় পুনরায় ভোট করানোর দাবি তুলল বামেরা।

সিপিএম দাবি করেছে যে, আগরতলার প্রতিটি ওয়ার্ডেই নতুন করে ভোট করাতে হবে। বামেরা অভিযোগ করে বলেছে, ভোটের নামে প্রহসন হয়েছে চারিদিকে। বামেরা অভিযোগ করে জানিয়েছেন, তাঁদের দলের পোলিং এজেন্টদের বুথে ঢুকতে দেওয়া হয়নি। এমনকি বুথে কী হচ্ছে সেটা দেখানোর জন্য সংবাদমাধ্যমকেও ঢুকতে দেওয়া হয়নি। সিপিএমের অভিযোগ, তাঁরা এই বিষয়ে নির্বাচন কমিশন ও পুলিশকে অভিযোগ জানাতে ফোন করেছিল, কিন্তু কেউ ফোন তোলেনি।

সিপিএমের রাজ্য সম্পাদক জিতেন্দ্র চৌধুরী অভিযোগ করে বলেন, ‘বিজেপির সরকার পুরভোটের দিনে গণতন্ত্রের হত্যা করেছে। ভোট দেওয়া মানুষের গণতান্ত্রিক অধিকার, আর সেই প্রক্রিয়াকেই ধ্বংস করেছে তাঁরা।” জিতেন্দ্রবাবু আরও বলেন, ‘বুধবার রাতে আমি সুপ্রিম কোর্টের কাছে আবেদন জানিয়েছিলাম। সেই নিয়ে আজ শুনানি ছিল। শুনানি শুরু হওয়ার আগেই ভোটগ্রহণ শুরু হয়ে যায়।”

জিতেন্দ্রবাবু বলেন, ‘সুপ্রিম কোর্টে শুনানিতে দুটি নির্দেশ দেওয়া হয়। একটি নির্দেশ হল বৈধ অনুমতিপত্র থাকা সাংবাদিকদের বুথে ঢুকতে দিতে হবে, দ্বিতীয়টি হল, বুথে পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা করতে হবে। কিন্তু বিজেপির সরকার কোনটাই মানে নি।”

Related Articles

Back to top button