‘CPM তো ধর্মই মানে না’, অভিজিৎ-র যুক্তিকে ধুয়ে দিলেন দীপ্সিতা, বললেন…

বাংলা হান্ট ডেস্কঃ দুয়ারে লোকসভা নির্বাচন। শনিবারই ২০২৪ সালের লোকসভা ভোটের নির্ঘণ্ট প্রকাশ করছে নির্বাচন কমিশন। ১৯ এপ্রিল থেকে শুরু হচ্ছে ভোটগ্রহণ। বাংলায় এবারেও সপ্তম দফায় হবে ভোট। ওদিকে ভোটের দিনক্ষণ ঘোষণার অনেক আগে থেকেই কোমর বেঁধে ময়দানে নেমে পড়েছে সকল রাজনৈতিক দল। বঙ্গে এবার ভোটে অন্যতম চমক হাইকোর্টের প্রাক্তন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় (Former Justice BJP Leader Avijit Ganguly)।

   

সম্প্রতি বিচারের দায়িত্ব ছেড়ে এই প্রথমবার ভোটের ময়দানে পা রেখেছেন কলকাতা হাইকোর্টের প্রাক্তন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। শোনা যাচ্ছে তমলুক থেকে প্রার্থী হিসেবে থাকতে পারে তার নাম। সেই গঙ্গোপাধ্যায়কে নিয়েই বর্তমানে বিস্তর চৰ্চা। নিয়োগ দুর্নীতি মামলায় একের পর এক গুরুত্বপূর্ণ রায় দিয়ে রাতারাতি ‘ভগবান’ হয়ে উঠেছিলেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়। এবার সেই ‘ভগবান’-কে নিয়ে মুখ খুললেন শ্রীরামপুরের সিপিএম প্রার্থী দীপ্সিতা ধর (Dipsita Dhar)।

ঠিক কী বললেন বাম নেত্রী? বিজেপি নেতা অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের প্রসঙ্গ উঠতেই দীপ্সিতা বলেন, ‘ওনার এক সিদ্ধান্তে হাজার হাজার বেকার যুবক-যুবতীর আশাভঙ্গ হয়েছে। চাকরিপ্রার্থীরা হতাশ। সম্প্রতি এক সংবাদ মাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে দীপ্সিতা বলেন,’ নির্বাচনে লড়ার অধিকার সকলের রয়েছে। তবে উনি বিচারপতির আসন ছেড়ে রাজনীতিতে যোগ দিয়ে বহু যুবক-যুবতীর আশাভঙ্গ করেছেন।”

নেত্রীর সংযোজন, “এতদিন যিনি দুর্নীতির বিরুদ্ধে বড় বড় কথা বললেন শেষে এসেছে তিনি বিজেপিতে যোগ দিলে সাধারণ মানুষের আস্থায় ধাক্কা তো খাবেই।” প্রসঙ্গত বিচারপতির পদ থেকে মার্চের শুরুতে স্বেচ্ছায় অবসর নিয়ে সকলকে চমকে দিয়েছিলেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়। প্রথমে স্পষ্টভাবে কিছু না বললেও অবসরের সিদ্ধান্ত থেকেই জোড়ালো হতে থাকে তার রাজনীতি যোগদানের জল্পনা।

এরপর মার্চের প্রথম সপ্তাহে বিচারপতির পদ থেকে ইস্তফা দিয়ে বিজেপিতে যোগ দেন প্রাক্তন বিচারপতি। বাড়িতে সাংবাদিক বৈঠক করে তিনি বলেন, সিপিএম ধর্ম মানে না। আর উনি ভগবানে বিশ্বাসী। তাই বিজেপিতে যোগদানের সিদ্ধান্ত নিয়েছেন। এবার প্রাক্তন বিচারপতির সেই দাবির পাল্টা দিলেন দীপ্সিতা।

avijit dipshita

আরও পড়ুন: অবশেষে CBI-র মুখোমুখি ‘সেই’ ৭ জন, চাপ বাড়ছে সন্দেশখালির বেতাজ ‘বাদশা’র

সিপিএম নেত্রী বলেন, “ধর্ম মানে আমরা কী বুঝি? মানুষের পাশে থাকা ছাড়া বড় ধর্ম হয়? যারা মানুষের জন্য কিছু না করে চোরেদের পাশে দাঁড়ান, তাদের কাছ থেকে আমি ধর্ম নিয়ে জ্ঞান শুনব না।” স্পষ্টভাবে দীপ্সিতা জানিয়ে দেন, “আমরা বিচারপতি গঙ্গোপাধ্যায়ের পাশে দাঁড়িয়েছিলাম। তার রায়ের পাশে দাঁড়িয়েছিলাম। ব্যক্তি গঙ্গোপাধ্যায়ের সঙ্গে আমাদের কোনও সম্পর্ক নেই।”

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর