ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘মিগজাউম’, ৭ জেলায় হাই অ্যালার্ট জারি করল IMD, আবহাওয়ার বড় আপডেট

বাংলা হান্ট ডেস্ক: বছর শেষে ঘূর্ণিঝড়ের (Cyclone) দাপট। আপাতত তামিলনাড়ু ও দক্ষিণ অন্ধ্রপ্রদেশের দিকে এগোচ্ছে ঘূর্ণিঝড় মিগজিউম (Michaung)। IMD- র পূর্বাভাস, আগামী সপ্তাহের শুরুর দিকে উত্তর তামিলনাড়ু এবং দক্ষিণ অন্ধ্র প্রদেশ উপকূলের উপকূলীয় জেলাগুলিতে আছড়ে পড়তে পারে এই ঘূর্ণিঝড়। ওড়িশাতেও লাগতে পারে ঝটকা। তবে এ রাজ্যে (West Benal) কি প্রভাব ফেলতে পারবে মিগজিউম? কি জানাচ্ছে আবহাওয়া দপ্তর?

আরও পড়ুন: ‘পিসি-ভাইপো খুঁজবো পালাবার পথ’, সোশ্যাল মিডিয়ায় কবিতা লিখে তোলপাড় ফেলে দিলেন শুভেন্দু

খেল দেখাবে ‘মিগজাউম’

   

আবহাওয়া দপ্তর সূত্রে জানা যাচ্ছে আন্দামান সাগরে ঘনীভূত নিম্নচাপ শক্তি বৃদ্ধি করে শুক্রবারই গভীর নিম্নচাপে পরিণত হবে। রবিবার বঙ্গোপসাগরে ঘূর্ণিঝড়ের রূপে নেবে। ‘মিগজাউম’এর জন্য উত্তর তামিলনাড়ু ,ওড়িশা, অন্ধ্র উপকূলে সাবধানতা নেওয়া শুরু হয়ে গিয়েছে।

আরও পড়ুন: তৃণমূল বিধায়ক জাফিকুলের বেডরুমে ঢুকতেই ‘থ’ CBI, কি এমন রেখেছিলেন নেতা? শোরগোল

সাত জেলাকে সতর্কতা

পড়শী রাজ্য ওড়িশার সাত জেলাকেও ওড়িশা সরকার সাবধান করেছে। তালিকায় বালেশ্বর, ভদ্রক, কেন্দ্রাপাড়া, জগতসিংহপুর, পুরী, খুরদা এবং গঞ্জাম।
‘মিগজাউম’ এর জেরে রবিবার থেকেই তামিলনাডু অন্ধ্রপ্রদেশ ও ওড়িশা উপকূলে মৎস্যজীবীদের সমুদ্রে যাওয়ার উপর নিষেধাজ্ঞা জারি হয়েছে।

Big weather update from IMD

রবিবার ও সোমবার তামিলনাড়ু উপকূল, অন্ধ্র প্রদেশের উপকূলীয় এবং অভ্যন্তরীণ অংশে IMD তরফে ‘কমলা’ সতর্কতা জারি করা হয়েছে। সোমবার পর্যন্ত দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগরের উপকূলীয় অঞ্চলে ঝড়ো হওয়ার সঙ্গে চলবে ঝড়-বৃষ্টি হবে। অন্ধ্রপ্রদেশ, তামিলনাড়ু ও ওড়িশায় বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। যদিও বাংলায় এই ঘূর্ণিঝড়ের প্রভাব সেভাবে পড়বে না বলেই জানা যাচ্ছে। তবে শীতের আগমনে বাধা করে দিল নিম্নচাপ।

সম্পর্কিত খবর