নিজের পায়ে নিজেই কোপ মারলেন রোহিত শর্মা! ভারতের হাত থেকে এই সম্মান ছিটকে যেতে চলেছে

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ কাল থেকে আরম্ভ হচ্ছে ভারত বনাম দক্ষিণ আফ্রিকা (South Africa vs India) ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। এই ফরম্যাটেই আগামী বছরের মাঝামাঝি সময়ে মার্কিন যুক্তরাষ্ট্র ও ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জের মাটিতে আয়োজিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ (2024 T20 World Cup)। সেই টুর্নামেন্টের জন্য মূলত তরুণ ক্রিকেটারদের নিয়ে একটা স্কোয়াড নিশ্চিত করে ফেলতে চাইছো ভারতীয় ক্রিকেট বোর্ড (BCCI)। জানা গিয়েছে এই মুহূর্তে দলের প্রধান অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) সীমিত ওভারের ক্রিকেট না খেললেও টি-টোয়েন্টি বিশ্বকাপে (2024 T20 World Cup) তিনি ভারতীয় দলকে নেতৃত্ব দেবেন।

   

দক্ষিণ আফ্রিকার মাটিতে আয়োজিত হতে চলা টি-টোয়েন্টি এবং ওডিআই সিরিজের থেকে নিজেই ছুটি চেয়ে নিয়েছেন রোহিত। বিরাট কোহলির মতো তিনিও সরাসরি টেস্ট সিরিজে মাঠে ফিরবেন।

কিন্তু ভারত বনাম দক্ষিণ আফ্রিকা টি-টোয়েন্টি সিরিজের নিরিখে তার নামের সঙ্গে একটা বড় রেকর্ড যুক্ত রয়েছে। দুই দেশের মধ্যে দ্বিপাক্ষিক টি-টোয়েন্টি সিরিজে সর্বোচ্চ রান সংগ্রাহক হলেন হিটম্যান রোহিতই। শুধুমাত্র বিপাক্ষিক সিরিজ গুলি মিলিয়ে তিনি দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি ফরম্যাটে ৪২০ রান করেছেন।

আরও পড়ুন: বেশ করেছি ঝগড়া করে! ফের বিরাট কোহলির বিরুদ্ধে বিষবাক্য প্রয়োগ করলেন গম্ভীর

কিন্তু এইবারে টুর্নামেন্টে তিনি যেহেতু অংশগ্রহণ করছেন না তাই তার এই রেকর্ড হয়তো ভেঙে যাবে। আর দুঃখের ব্যাপার হলো যে তার এই রেকর্ড ভাঙবেন একজন প্রোটিয়া তারকাই। আর তার নাম হলো ডেভিড মিলার।

miller

 

আরও পড়ুন: অধিনায়কত্ব হারানোর রাগ? ব্যাটিং করতে করতে আচমকাই পাকিস্তানের বিরুদ্ধে ফিল্ডিং আরম্ভ বাবর আজমের! 

ভারত বনাম দক্ষিণ আফ্রিকা বিপাক্ষিক সিরিজের সর্বোচ্চ রান সংগ্রহের দিক দিয়ে রোহিত শর্মার পরেই দ্বিতীয় স্থানে রয়েছে কিলার মিলার। তার নামের পাশে রয়েছে ৩৭৯ রান। রোহিত শর্মার রেকর্ড ভেঙে দেওয়ার সুবর্ণ সুযোগ রয়েছে ডেভিড মিলারের সামনে।

 

সম্পর্কিত খবর