টাইমলাইনখেলাক্রিকেট

শ্রীলঙ্কা সফরে সৌরভ-সচিনকে টপকে বিশ্বরেকর্ড গড়ার হাতছানি ধাওয়ানের সামনে

বাংলা হান্ট ডেস্কঃ আসন্ন শ্রীলঙ্কা সফর শিখর ধাওয়ানের কাছে হতে চলেছে একটি বিশেষ সফর। কারণ এই শ্রীলঙ্কা সফর শিখর ধাওয়ানের কাছে শুধু ভারতের অধিনায়ক হওয়ার সুযোগই এনে দেয় নি, সেই সঙ্গে আরও একাধিক বিশ্ব রেকর্ডের সামনে দাঁড়িয়ে রয়েছে শিখর ধাওয়ান। এই শ্রীলঙ্কা সফরে ধাওয়ান করতে চলেছেন একাধিক নজির। এমনকি প্রাক্তন ভারত অধিনায়ক তথা বর্তমান বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলীকেও টপকে যেতে পারেন ধাওয়ান।

দ্রুততম ভারতীয় ব্যাটসম্যান হিসেবে বিরাট কোহলি ওয়ানডে ক্রিকেটে 6000 রান পূর্ণ করেছেন। আসন্ন শ্রীলঙ্কা সফরে কিছু রান করতে পারলেই বিরাট কোহলির পর দ্বিতীয় দ্রুততম ভারতীয় ব্যাটসম্যান হিসেবে ওয়ানডে ক্রিকেটে 6000 রান পূর্ণ করার সুবর্ণ সুযোগ রয়েছে শিখর ধাওয়ান এর কাছে। এক্ষেত্রে তিনি টপকে যাবেন প্রাক্তন ভারতীয় ব্যাটসম্যান সৌরভ গাঙ্গুলীকে।

মাত্র 136 টি ইনিংস খেলেই ওয়ানডে ক্রিকেটে 6000 রান পূর্ণ করেছিলেন বিরাট কোহলি। সৌরভ গাঙ্গুলি নিয়েছিলেন 147 টি ইনিংস। ইতিমধ্যেই 139 টি ইনিংস খেলে 5977 রান করে ফেলেছেন ধাওয়ান, এর মধ্যে ধাওয়ানের রয়েছে 17 টি সেঞ্চুরিও। আর মাত্র 23 রান করে ফেললেই তিনি টপকে যাবেন সৌরভ গাঙ্গুলীকে।

ওয়ানডে ক্রিকেটে ভারতীয় ব্যাটসম্যান হিসেবে 6 হাজার রান পূর্ণ করেছেন সচিন তেন্দুলকার, বিরাট কোহলি, সৌরভ গাঙ্গুলী, মহেন্দ্র সিং ধোনি, মহম্মদ আজহারউদ্দিন, যুবরাজ সিং, বীরেন্দ্র শেওয়াগ ও রহিত শর্মা। এবার সেই তালিকায় ঢুকতে চলেছেন শিখর ধাওয়ান।
এছাড়াও দ্বাদশ ভারতীয় ব্যাটসম্যান হিসেবে শ্রীলঙ্কার বিরুদ্ধে 1000 রান করার সুযোগ রয়েছে ধাওয়ানের সামনে।

Related Articles

Back to top button