বড়দিনের ছুটিতে দিঘা ঘোরার প্ল্যান থাকলে সাবধান! এই খবর না জানলেই বিপদ, বদলে যাচ্ছে আবহাওয়া

   

বাংলাহান্ট ডেস্ক : দক্ষিণবঙ্গবাসীর সকালে ঘুম ভাঙতেই চমকে যাওয়ার মতো অবস্থা হয়েছিল। আজ সকাল থেকেই রীতিমত গায়েব হয়ে গেছে শীত। বেলা বারার সাথে সাথেই শুরু হয়েছে অস্বস্তি। অন্যদিকে পরশুদিন রয়েছে বড়দিন। আগামীকাল আবার রবিবার। সব মিলিয়ে এখন হাতে দু-তিন দিনের ছুটি।

এই পরিস্থিতিতে অনেকেই ঘুরতে যাওয়ার প্ল্যান করছেন। দক্ষিণবঙ্গবাসীরা হাতে কিছুদিনের ছুটি পেলেই ঘুরতে চলে যান দীঘা। আপনিও কি এই ছুটিতে দীঘা ঘুরতে যাওয়ার পরিকল্পনা করছেন? তাহলে আপনার জন্য রয়েছে আবহাওয়া নিয়ে বড় আপডেট।আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী অন্যান্য জায়গার সাথে সাথে দীঘাতেও বেড়েছে তাপমাত্রা। 

আরোও পড়ুন : ‘বাড়িতে পরিষেবা’, নয়া উদ্যোগ পশ্চিমবঙ্গ সরকারের! এবার একবারে ঘরেই পৌঁছবে কলকাতা পুরসভা

একদিকে উইকেন্ড, অন্যদিকে বড়দিনের ছুটি, সব মিলিয়ে এখন পর্যটকের ঢল নেমেছে সৈকত নগরীতে। বিশেষ করে আজ থেকে দীঘায় বাড়তে শুরু করেছে পর্যটকদের ভিড়। কিন্তু বড়দিনের আগে ঠান্ডা কমে যাওয়ায় কিছুটা হলেও মন খারাপ পর্যটকদের।উত্তুরে হাওয়া প্রবেশের ক্ষেত্রে বাধা সৃষ্টি করছে পশ্চিমী ঝঞ্ঝা। তাই বেশ খানিকটা কমে গেছে শীত। 

আরোও পড়ুন : আচমকাই ৩০০ ভারতীয় যাত্রী সহ গোটা বিমান ঘিরে ফেলা হল ফ্রান্সে! কারণ কী? সামনে আসতেই তোলপাড়

বড়দিনেও খুব একটা ঠান্ডা থাকবে না বলে জানিয়েছে হাওয়া অফিস। দীঘার সর্বনিম্ন তাপমাত্রা শনিবার স্বাভাবিকের থেকে বেশি থাকবে। যদিও আবহাওয়া দপ্তর আগেই উইকেন্ডে দীঘায় আবহাওয়া পরিবর্তনের কথা জানিয়েছিল। হাওয়া অফিসের পূর্বাভাস সত্যি করে দীঘায় বেড়েছে সর্বনিম্ন তাপমাত্রা। দীঘার সর্বনিম্ন তাপমাত্রা আজ ১৫ ডিগ্রির উপরে।

Digha New Rules

যদিও এই পরিবর্তন লক্ষ্য করা গিয়েছিল গতকাল থেকেই। আবহাওয়া দপ্তর জানাচ্ছে আগামী কয়েক দিন আরও কিছুটা বাড়বে সর্বনিম্ন তাপমাত্রা। দক্ষিণবঙ্গের অন্যান্য জেলাগুলিতে সর্বনিম্ন তাপমাত্রা বৃদ্ধি পেলেও শীত কিন্তু ভালোই খেল দেখাচ্ছে পুরুলিয়া, বাঁকুড়া, বর্ধমান, বীরভূমের মতো পশ্চিমের জেলাগুলিতে।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর