লাইফস্টাইলটাইমলাইন

ভুলেও করবেন না এই দিকে বাড়ির সদর দরজা, মেনে চলুন এই সকল বাস্তু নিয়ম

বাংলাহান্ট ডেস্কঃ সমস্ত মানুষই তাঁর মনের মত করে সাজায় তাঁর নিজের বাড়ি। আমরা আমাদের যথাসাধ্য চেষ্টা করি নিজেদের বাড়িকে আকর্ষণীয় করে তোলার জন্য। কিন্তু বাড়ি সুন্দর করে সাজাতে গিয়ে আমরা বাস্তুর (Ecology) কথা মাথায় রাখতে ভুলে যাই। ফলে গৃহে চলে অশান্তি।

বাস্তু মতে দিক শুভ হলেও ঘরের যে কোন কিনিস যে কোন দিকে রাখা মোটেই শুভ নয়। বরং তা বাস্তু অনুযায়ী রাখা উচিত। নতুবা শুভ শক্তি প্রবেশে বাঁধা পায়।  চলুন আজ জেনে নেওয়া যাক, দশটি দিকের মধ্যে দক্ষিণ পূর্ব দিকটি বাস্তুমতে কতখানি শুভ বা অশুভ।

black front doors facebook 1 Bangla Hunt Bengali News

বাস্তু মতে দক্ষিণ পশ্চিম দিক বাড়ির সদর দরজা (Front door) নির্মানের জন্য অত্যন্ত অশুভ। তবে বেডরুম হিসেবে দক্ষিণ পশ্চিম দিকটি ব্যবহার করা যেতে পারে।

বাস্তু মতে দক্ষিণ পূর্ব দিক থেকে প্রবাহিত হয় শুভ শক্তি। এটি গ্রহ শুক্রের দিক বলে পরিচিত। আমরা সকলেই জানি নারীর প্রতিনিধি হল শুক্র। তাই এই দিকটিতে ঘরের দরজা বানানোর কথা ভুলেও ভাববেন না। যদি বাড়ির কোন দরজা দক্ষিণ পূর্ব দিকে বানানো হয় তবে সেই পরিবারের মহিলাদের রোগ ব্যাধির সম্ভাবনা বেড়ে যায়।

Do not build the front door of the house on this side

এই দরজা যদি দক্ষিণ মুখী হয়, তবে বিপদ আরও বাড়বে। পরিবারের সবথেকে বড় সদস্যের অসুখ বিরাট আকার ধারণ করতে পারে। পাশাপাশি এই দিকে দরজার অবস্থানের কারণে পরিবারে কোন ছোটখাটো বিষয়েই লেগে যেতে পারে অশান্তি, শুরু হতে পারে গৃহযুদ্ধ। ফলে বাড়ির দরজা জানলা বানানোর ক্ষেত্রে এড়িয়ে চলুন এই দিকটি।

যদি এই দিকটি শৌচালয় বা জলের ট্যাংক থাকে, তাও বিপদজনক হতে পারে পরিবারের ক্ষেত্রে। অর্থাৎ গৃহে অশান্তি আরও বাড়তে পারে। পাশাপাশি সদ্য বিবাহিত সম্পতির সন্তান ধারণে বাঁধা পড়তে পারে। তবে এই বিপদ থেকে বাঁচার জন্য দক্ষিণ পূর্ব দরজার দুপাশে গায়েত্রী মন্ত্র লিখে রাখা যেতে পারে এবং দরজার অপর দিকে রাখা যেতে পারে। রোগ নিবারণের জন্য।

Back to top button