দুরন্ত ক্লিয়েটন, নন্দা! নর্থইস্টের গলায় ৫ গোলের মালা ঝুলিয়ে মরশুমের সবচেয়ে বড় জয় পেলো ইস্টবেঙ্গল

   

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ ডিসেম্বরে নিজেদের প্রথম ম্যাচটা খেলতে নেমে ইন্ডিয়ান সুপার লিগে (ISL 2023/24) অংশগ্রহণের পর থেকে নিজেদের সেরা পারফরম্যান্সটা ভক্তদের উপহার দিলেন ইস্টবেঙ্গলের (East Bengal) ফুটবলাররা। জোড়া গোল করলেন অধিনায়ক ক্লিয়েটন (Cleiton Silva)। কিছুদিন আগেই জোড়া পেনাল্টি নষ্ট করার জন্য যিনি খলনায়ক হয়েছিলেন। পরিবর্ত হিসেবে দ্বিতীয়ার্ধের শুরুতেই মাঠে নামা নন্দকুমার (Nandha Kumar Sekar) যিনি ডুরান্ডের ফাইনালে ইস্টবেঙ্গল সমর্থকদের কাছে ভিলেন হয়েছিলেন ওপেন গোল মিস করে, তিনি আজ জোড়া গোলের পাশাপাশি একটি অ্যাসিস্ট করে সমর্থকদের আবারও নায়ক হয়ে উঠলেন।

আজ প্রথমার্ধেই দুই গোলে এগিয়ে গিয়েছিল ইস্টবেঙ্গল। ম্যাচের ১৪ মিনিটে বোরহা হেরেরা এই মরশুমের অন্যতম সেরা গোলটি করে ইস্টবেঙ্গলকে এগিয়ে দেন। তারপর ১০ মিনিটের মধ্যে মন্দার রাও দেশাইয়ের একটি গোলের ঠিকানা লেখা ক্রস থেকে হেড করে স্কোরবোর্ড ২-০ করে দেন ক্লিয়েটন। এরপর বেশ কিছু সহজ গোলের সুযোগ নষ্ট করে নর্থইস্ট। ফলস্বরূপ প্রথমার্ধে আর স্কোরলাইন পরিবর্তন ঘটেনি।

সমর্থকদের চিন্তা ছিল যে দ্বিতীয়ার্ধে ইস্টবেঙ্গলের ভেঙে পড়ার যে ছবিটা প্রতিদিন দেখে দেখে তারা অভ্যস্ত হয়ে উঠছেন তেমনটাই আবার দেখা যাবে কিনা। কিন্তু এদিন যেন ইস্টবেঙ্গল হিসেবে বদলে দেওয়ার জন্য মাঠে নেমেছিল। ইতিহাসে নর্থইস্ট বিপজ্জনক হয়ে ওঠার আগেই ৬২ মিনিটে পরিবর্তক হিসেবে নাম নন্দকুমার গোল করে ৩-০ করলেন স্কোরলাইন। তার ৪ মিনিটের মধ্যে নন্দার পাস থেকেই ৪-০ করে দেন ক্লিয়েটন নিজের চতুর্থ গোল করে। ৮২ মিনিটে মহেশের পাস থেকে ৫-০ করে নন্দা এই মরশুমে আইএসএলে সবচেয়ে বড় জয়টা আপাতত ইস্টবেঙ্গলের নামেই রেজিস্টার করে দিলেন।

আরও পড়ুন: “আঃ, আঃ, আহহহ” ইউরোতে রোনাল্ডোদের বিপক্ষ নির্ধারণের সময় ভেসে আসলো যৌন শীৎকার! অস্বস্তিতে UEFA

এদিন অসাধারণ পারফরম্যান্স করেছেন শৌভিক চক্রবর্তী এবং তরুণ বিষ্ণু। তার সঙ্গে গোলরক্ষক প্রভসুখমন গিলের প্রশংসাও করতে হবে। সঙ্গে একটা দল হিসেবে গোটা ৯০ মিনিট সঠিক এবং নিখুঁত ফুটবল খেলতে আজ সমর্থ হয়েছে ইস্টবেঙ্গল। পরের ম্যাচে রাউন্ড ক্লাস পাঞ্জাব এফসের বিরুদ্ধে নামার আগে এই জয় তাদের আত্মবিশ্বাস বাড়াবে। এদিন ভাগ্য পুরোপুরি সঙ্গ দিয়েছে ইস্টবেঙ্গলকে। নর্থইস্টের তরুণ ফুটবলার ফাল্গুণীর অর্জন করা পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হন নেস্টর।

এই জয় ইস্টবেঙ্গল সমর্থকদের উৎসর্গ করেছেন অধিনায়ক ক্লিয়েটন। তার মতে এতদিনও তারা ভালো ফুটবল খেলছিলেন কিন্তু ফলাফল তাদের পক্ষে যাচ্ছিল না। কিন্তু এদিন সব কিছু ঠিকঠাকই হয়েছে। সেই সঙ্গে তার মহেশ এবং নন্দকুমারের মধ্যে বোঝাপড়ার কথাও আলাদা করে উল্লেখ করেছেন তিনি। পরের ম্যাচেও এরকম বড় জয় পেতে তারা আগ্রহী বলে জানিয়েছেন ব্রাজিলিয়ান এই তারকা। তবে পরিবর্ত হিসেবে নেমে দুর্দান্ত পারফরম‍্যান্স করা নন্দকুমার এই ম্যাচের সেরা ফুটবলারের পুরস্কার পেয়েছেন।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর