আইনের ছাত্র তাপস রায়ের বাড়িতে তল্লাশি চালাতেই চোখ কপালে ED’র! সম্পত্তি দেখলে ‘থ’ হয়ে যাবেন

বাংলাহান্ট ডেস্ক : গতকাল অর্থাৎ ২২ জানুয়ারি পুর নিয়োগ দুর্নীতির তদন্তে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা ইডি হানা দেয় রাজ্যের দমকলমন্ত্রী সুজিত বসুর বাড়ি। পাশাপাশি একই দিনে কেন্দ্রীয় গোয়েন্দারা হানা দিয়েছিলেন তৃণমূলের অন্যতম বিধায়ক তাপস রায়ের (Tapas Roy) বাড়িতে। কোনও ইনভেস্টিগেশন এজেন্সি যখন এই ধরনের নেতা-মন্ত্রীদের বাড়িতে হানা দেয়, তখন তাদের নিয়ে সাধারণ মানুষের মনে তৈরি হয় কৌতুহল।

   

দুর্নীতি কাণ্ডের তদন্ত চলছে একদিকে, অনেকের মনে প্রশ্ন কত সম্পত্তির মালিক এই নেতা-মন্ত্রীরা? আইনের ছাত্র তৃণমূল বিধায়ক তাপস রায় কত সম্পত্তির মালিক? এই বিষয়ে আমরা জেনে নেব প্রতিবেদনে।তৃণমূলের তাপস রায় উত্তর ২৪ পরগনার বরানগরের বিধায়ক। শিক্ষাগত দিক থেকে তিনি বেশ উচ্চশিক্ষিত। 

আরোও পড়ুন : দুর্দান্ত খবর! এই ব্যাংকগুলো থেকে ৫ বছরের জন্য নিন ৫ লাখের লোন; একদম কম সুদ, রইল রেট

১৯৮২ সালে তাপস রায় সেন্ট পলস কলেজ থেকে বিএসসি উত্তীর্ণ হন। তারপর আবার তিনি ভর্তি হন আইন নিয়ে। ১৯৮৬ সালে তাপস রায় সুরেন্দ্রনাথ ল কলেজ থেকে আইনে স্নাতক হন। বর্তমান সময়ে তৃণমূলের অন্যতম একটি বড় মুখ হলেন তাপস রায়।২০২১ সালে নির্বাচন কমিশনকে দেওয়া হলফনামায় তাপস রায়ের সম্পত্তির বিষয়ে জানা যায়। 

আরোও পড়ুন : ’12th Fail’ ছবিতে নজর কেড়েছেন পাণ্ডে! বাস্তবেও মনোজ শর্মার জীবনে তার প্রভাব জানলে শ্রদ্ধা আসবে

এই তথ্য অনুযায়ী তাপস বাবুর ২০১৫-১৬ অর্থবর্ষে আয় ছিল ৩,৫৬,২৮০ টাকা। ২০১৯-২০ অর্থবর্ষে তার বার্ষিক আয়ের পরিমাণ ৪,৯১,৮৬০ টাকা। নির্বাচন কমিশনকে ২০২১ সালে দেওয়া তথ্য অনুযায়ী তাপস রায়ের সেভিংস ব্যাংক অ্যাকাউন্টে ছিল ৬,৯৩,৯৩৬ টাকা। ২৩ লক্ষ ২০ হাজার ৫৫৯ টাকার ফিক্সড ডিপোজিট রয়েছে তাপস রায়ের।

তাপস রায়ের পিপিএফ এর পরিমান ১৪ লক্ষ ৫৪ হাজার ৪৮৬ টাকা। নির্বাচনী হলফনামায় তাপস রায় জানিয়েছেন তার কাছে রয়েছে ৬০ গ্রাম সোনা।নির্বাচনী হলফনামায় তাপস বাবু জানিয়েছেন তার স্ত্রী শুভ্রা রায়ের নামে সেভিংস ব্যাংক অ্যাকাউন্টে রয়েছে ২,৪৮,৫৬৩ টাকা। শুভ্রা রায়ের ফিক্সড ডিপোজিটের পরিমাণ ৮৫ লক্ষ ৩৫ হাজার ৮৯৩ টাকা। 

tapas roy

এসবি পিও ১৯,২৩৩ টাকা, পিপিএফ ২৩ লক্ষ ৬৩ হাজার ৪৭৪ টাকা। এছাড়াও ২২০ গ্রাম সোনা আছে শুভ্রা রায়ের কাছে। এছাড়াও তাপস রায় ও তার স্ত্রীর বিনিয়োগ রয়েছে একাধিক জায়গায়। সব মিলিয়ে তাপস রায়ের সম্পত্তির পরিমাণ প্রায় ৬৭ লক্ষ ৯১ হাজার ৪৮১ টাকা ও তার স্ত্রী শুভ্রা রায়ের মোট সম্পত্তির পরিমাণ ১ কোটি ৫০ লক্ষ ২৩ হাজার ৬৬৩ টাকা।

সম্পর্কিত খবর