সুখবর পেলো BCCI! বিশ্বকাপের প্রথম ম্যাচের আগেই ভারতের স্বস্তি বাড়িয়ে ছিটকে গেলেন তারকা ক্রিকেটার

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ অপেক্ষার আর মাত্র কয়েকটা ঘন্টা। তারপরেই ভারতের মাটিতে আরম্ভ হয়ে যাবে বিশ্বযুদ্ধ। ওডিআই বিশ্বকাপের (2023 ODI World Cup) খেতাব দখলের লক্ষ্যে সেরা ক্রিকেট খেলিয়ে দেশগুলি একে অপরের মুখোমুখি হবে। যেহেতু ভারতের মাটিতে এই টুর্নামেন্ট আয়োজিত হচ্ছে তাই ভারতীয় দলের (Indian Cricket Team) ওপর প্রত্যাশার চাপ থাকছে একটু বেশি। কিন্তু তার আগে একটা স্বস্তির খবর পেলেন ভারতীয় দলের সদস্যরা।

   

আর সেই খবরটা শুধুমাত্র ভারতীয় দলের জন্যই যে স্বস্তির, এমনটা নয়। টুর্নামেন্টের বাকি দলগুলো হয়তো একটু আশাবাদী হবেন সংবাদটা শুনে। বিশ্বকাপের প্রথম ম্যাচে মুখোমুখি হওয়ার কথা গতবারের দুই ফাইনালিস্ট ইংল্যান্ড এবং নিউজিল্যান্ডের। সেই ম্যাচের আগে চোট পেয়েছে ছিটকে গিয়েছেন ইংল্যান্ডকে গতবার বিশ্ব চ্যাম্পিয়ন করানোর পিছনে সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখা অলরাউন্ডার বেন স্টোকস (Ben Stokes)।

stokes odi

এই তারকা অলরাউন্ডার ২০২২ সালের অবসর নিয়ে নিয়েছিলেন ওডিআই ফরম্যাট থেকে। বাকি দুটি ফরমেটে নিজের কেরিয়ার দীর্ঘায়িত করার জন্য এমন সিদ্ধান্ত নিয়েছিলেন তিনি। কিন্তু ভারতের মাটিতে বিশ্বকাপ খেলার লোক সামলাতে পারেননি। ওডিআই ফরম‍্যাটে তিনি প্রত্যাবর্তন করেন। ইংল্যান্ড বোর্ডের তরফ থেকে আপত্তির কোনও কারণই ছিল না। বাকি দুই ফরম্যাটে স্টোকস ছিলেন দুর্দান্ত ছন্দে।

আরও পড়ুন: বিশ্বকাপে নিজের এই বড় শক্তিটা ব্যবহারই করবেন না কোহলি! হতাশ BCCI ও ভারতীয় দল

কিন্তু মাংসপেশিতে চোটের কারণে এখন বিশ্বকাপে অনিশ্চিত ইংল্যান্ডের এই দাপুটে অলরাউন্ডার। নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম ম্যাচে তিনি মাঠে নামতে পারছেন না সে নিয়ে কোনও সন্দেহ নেই। তারপরে কবে তিনি মাঠে ফিরতে পারবেন সেই নিয়েও এখনো অবধি কোন আপডেট পাওয়া যায়নি।

আরও পড়ুন: প্রত্যেকটি দেশ পেলেও ভারতীয় দলকে এই সুবিধা দিতে পারলো না BCCI! চিন্তায় রাহুল দ্রাবিড়…

তবে ভারতীয় দলের তাতে খুব একটা লাভ হবে বলেই মনে হয় না। ভারতের বিরুদ্ধে ইংল্যান্ডের খেলা অক্টোবর মাসের একদম শেষ থেকে ২৯ তারিখে। ততদিনে স্টোকস সুস্থ হয়ে প্রত্যাবর্তন করবেন এমনটাই আশা করা যায়। ইংল্যান্ড নিজেদের প্রথম ম্যাচে নিউজিল্যান্ডের বিরুদ্ধে খেলার পর বাংলাদেশ ও আফগানিস্তানের মুখোমুখি হবে। সেই দুটি দেশেই যদি এই তারকা অলরাউন্ডারের বিরুদ্ধে মাঠে নামতে না হয় তাহলে স্বস্তিবোধ করবে।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর