টসে জিতে বোলিং নিয়ে পাকিস্তানের দেশে ফেরার টিকিট কনফার্ম করে দিলো ইংল্যান্ড

   

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ চলতি বিশ্বকাপে (2023 ODI World Cup) আজ পাকিস্তানের (Pakistan Cricket Team) কাছে শেষ সুযোগ ছিল সেমিফাইনালে দৌড়ে নিজেদের টিকিয়ে রাখার। তার জন্য টস জিতে ব্যাটিং নিয়ে ইংল্যান্ডকে ২৮৭ রানের ব্যবধানে পরাজিত করতে হতো বাবর আজমদের (Babar Azam)। কাজটা খুবই কঠিন ছিল, কিন্তু নিজেদের দলের ওপর আস্থা রাখছিলেন পাক অধিনায়ক। কিন্তু ম্যাচের শুরুতেই সেই আশায় জল ঢেলে দিলেন ইংল্যান্ডের অধিনায়ক জস বাটলার (Jos Buttler)।

একটা ব্যাপার আগে থেকে নির্ধারিত ছিল এবং সেটা হল যে টসে যেতে ইংল্যান্ড প্রথম ব্যাটিং নেয় তাহলে পাকিস্তানের সেমিফাইনালে পৌঁছনোর সম্ভাবনা শূন্যের সমান হয়ে যাবে। আজ ঠিক যে ভয়টা ছিল পাকিস্তান ভক্তদের সেটাই সত্যি প্রমাণিত হলো। টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নিলেন ইংল্যান্ড অধিনায়ক।

পাকিস্তানের সুযোগ যে খাতা-কলমেও শেষ হয়ে গিয়েছে এমনটা বলা যায় না। ইংল্যান্ড তাদের সামনে যে টার্গেটই রাখুক না কেন ২৮০ বল হাতে রেখে তারা যদি সেই টার্গেট পরবর্তী পৌঁছতে পারে তাহলে এখনো পাকিস্তান সেমিফাইনালে পৌঁছতে পারবে। কিন্তু তা প্রায় অসম্ভবের সময়।

আরও পড়ুন: জোড় করে কোহলির কাছ থেকে দায়িত্ব কেড়ে নিয়ে রোহিতকে দিয়েছিলেন! স্বীকার করলেন সৌরভ

পাকিস্তান বোলাররা যদি মাত্র ৫০ থেকে ৪০ রানের মধ্যে ইংল্যান্ড দলকে অলআউট করতে পারে তাহলেও তাদের সামনে একটু সুযোগ থাকবে। সেক্ষেত্রে মাত্র পরিবলের মধ্যে তাদের এই টার্গেট চেজ করার সুযোগ থাকছে। কিন্তু ইংল্যান্ড ব্যাটিং গত ম্যাচে ছন্দে ফিরেছিল। কাজেই পাকিস্তান বোলারদের পক্ষে সেই কাজ আর সম্ভব কিনা তা নিয়ে ঘোরতর সন্দেহ থেকে যায়।

আরও পড়ুন: ধোনি ও কোহলিকে পেছনে ফেলেছেন! কিন্তু সচিনকে টপকাতে ব্যর্থ হলেন শুভমান গিল

খুব সম্ভবত কলকাতা ইডেন গার্ডেন্সেই নিজেদের শেষ ম্যাচ খেলে ফেলল পাকিস্তান তবে এই ম্যাচ জিতে সম্মান নিয়ে মাথা উঁচু করেই দেশে ফিরতে মরিয়া বাবরা আজমরা। দক্ষিণ আফ্রিকা ম্যাচে হারটার জন্য এখন অত্যন্ত বেশি আফসোস হবে তাদের।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর