বড়সড় সিদ্ধান্ত পর্ষদের! এবার ৪ দিন বাড়তি ছুটি পাবেন শিক্ষকরা, দেখুন কারা কারা নিতে পারবেন

বাংলাহান্ট ডেস্ক : ছুটির দিনে করতে হবে মাধ্যমিকের উত্তরপত্রের মূল্যায়ন। মধ্যশিক্ষা পর্ষদ সেই জন্য চার দিন ছুটি দিচ্ছে মাধ্যমিকের এক্সামিনার ও হেড এক্সামিনারদের। মধ্যশিক্ষা পর্ষদ সোমবার জানিয়েছে, যেহেতু এক্সামিনার ও হেড এক্সামিনারদের ছুটির দিনে কাজ করতে হবে, তাই সিদ্ধান্ত নেওয়া হয়েছে চার দিন অতিরিক্ত ছুটি দেওয়ার।

   

নির্দিষ্ট সময়ের মধ্যে তারা এই চারটি ছুটি নিতে পারবেন। ১৮ ফেব্রুয়ারি (রবিবার), ২৫ ফেব্রুয়ারি (রবিবার), ২৬ ফেব্রুয়ারি (সবেবরাত) এবং ৮ মার্চ (শিবরাত্রি), এই চারটি ছুটির দিনে কাজ করতে হবে এক্সামিনার ও হেড এক্সামিনারদের। এই চারদিন তারা মাধ্যমিকের উত্তরপত্র মূল্যায়ন করবেন। তবে সরকারি খাতায় এই চারটি ছুটির দিন থাকায় অতিরিক্ত চারদিন ছুটি পাবেন তারা।

আরোও পড়ুন : পিছিয়ে গেল আগামী বছরের মাধ্যমিক! পরীক্ষার দিনক্ষণ জানালেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু

মধ্যশিক্ষা পর্ষদের অ্যাড-হক কমিটির সভাপতি এই আবহে শিক্ষকদের চারটি অতিরিক্ত ছুটি দেওয়ার সিদ্ধান্ত নিলেন। যে সকল শিক্ষকরা মাধ্যমিকের উত্তরপত্র মূল্যায়নের কাজ করবেন তারাই শুধু এই ছুটির সুবিধা পাবেন। এই চারদিন যে তারা উপস্থিত ছিলেন সেই সংক্রান্ত প্রমাণপত্র পর্ষদে জমা দিতে হবে।

আরোও পড়ুন : তাম্রলিপ্ত, কান্ডারী তো অনেক হল! এবার টুক করে দীঘা চলে যান রাতের এই ট্রেনে, পৌছে যাবেন ফাঁকায় ফাঁকায়

সংশ্লিষ্ট এক্সামিনার ও হেড এক্সামিনারদের আগামী ৩০ এপ্রিলের (মঙ্গলবার) মধ্যে নিতে হবে ছুটি। তবে যেদিন গুলিতে পরীক্ষা পড়ছে সেই দিনগুলিতে ছুটি নিতে পারবেন তারা। এই দিনগুলির মধ্যে ছুটি না নিলে অতিরিক্ত ছুটি বৈধ বলে বিবেচ্য হবে না। ৩০ এপ্রিলের পরও অতিরিক্ত ছুটি বাকি থাকলে, সেই ছুটি গণ্য হবে না।

teachers

শিক্ষানুরাগী ঐক্য মঞ্চের সাধারণ সম্পাদক কিংকর অধিকারী এই বিষয়ে বলেছেন, ‘উচ্চমাধ্যমিকের মতো ছুটির দিনগুলিতে ডিউটির জন্য পরীক্ষকদের অন্যদিন অতিরিক্ত ছুটি দেওয়ার জন্য পর্ষদ সভাপতি রামানুজ গঙ্গোপাধ্যায়কে অনুরোধ করেছিলাম। উনি কথা দিয়েছিলেন যে এই বিষয়টি গুরুত্ব সহকারে বিবেচনা করবেন। সেই অনুযায়ী আজ বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। মাননীয় পর্ষদ সভাপতিকে আমরা ধন্যবাদ জানাচ্ছি।’