টাইমলাইনভারত

রাতারাতি বদলে গেল এক মজদুরের ভাগ্য, খননের সময় মিলল ১৪.০৯ ক্যারেটের বহুমূল্য হীরে

বাংলা হান্ট ডেস্কঃ হীরার নগরী বলে পরিচিত মধ্যপ্রদেশের পান্নায় এক গরিব মজদুরের ভাগ্য রাতারাতি চমকে গেল। কারণ তিনি খোদাই করার সময় ১৪.০৯ ক্যারেটের একটি বহুমূল্য হীরা পেয়েছেন। ওই হীরার বাজার মূল্য ৭০ লক্ষ টাকার বেশি বলে জানা যাচ্ছে। ওই মজদুর তাঁর ৭ সঙ্গীকে নিয়ে লাগাতার একটি হীরা খনিতে কাজ করত। আর এবার সেই পরিশ্রমের ফল পেলো সে।

পান্না জেলায় আজকাল অনেক হীরা পাওয়া যাচ্ছে। বিগত তিন দিনে ৩ টি হীরা পাওয়া গিয়েছে। সোমবার এক শ্রমিক একসাথে ২ টি হীরা পান। আর বুধবার অন্য একজন শ্রমিক ১৪.০৯ ক্যারেটের একটি বহুমূল্য হীরা পান।

উল্লেখ্য, NMDC কলোনির বাসিন্দা রামপিয়ারে বিশ্বকর্মা নিজের ৭ জন বন্ধুকে নিয়ে কৃষ্ণ কল্যাণপুর পট্টির উথলি হীরা খনিতে বৈধ ভাবে খনন করছিল। এরপর দিনরাত পরিশ্রম করে রামপিয়াতে সফলতা হাসিল করেন।

প্রাপ্ত খবর অনুযায়ী, রামপিয়ারে তাঁর সঙ্গীদের নিয়ে হীরা কার্যালয়ে গিয়ে হীরা জমা করে দিয়ছেন। এরপর পান্নার কালেক্টর নিজে রামপিয়ারেকে মালা পরিয়ে শুভকামনা জানান। কালেক্টর মজদুরদের খনিতে কাজ করার জন্য উৎসাহও দেন। হীরা আধিকারিক জানান, ওই হীরাটিকে আগামী মাসে নিলামে তোলা হবে, হীরার প্রাপ্ত দাম থেকে রাজস্বও পাওয়া যাবে।

Back to top button