BCCI শেষ সুযোগ দিয়েছিল! নিজের যোগ্যতা প্রমাণ করে T20 বিশ্বকাপে জায়গা নিশ্চিত করলেন এই তারকা

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ তিনি টি-টোয়েন্টি ফরম্যাটের জন্য উপযুক্ত নন। ওডিআই বিশ্বকাপে (2023 ODI World Cup) অসাধারণ পারফরম‍্যান্স করেছেন। ভবিষ্যতে ওডিআই এবং তার পাশাপাশি বৃহত্তম ফরম্যাটে ভারতীয় দলকে (Indian Cricket Team) সাফল্য এনে দেওয়ার কাজেই তিনি ব্যস্ত থাকুক। টি-টোয়েন্টি বিশ্বকাপ (2024 T20 World Cup) খেলার স্বপ্ন দেখার দরকার নেই। শ্রেয়স আইয়ারকে (Shreyas Iyer) নিয়ে ঠিক এমনই একটা ধারণা তৈরি হয়েছিল ক্রিকেটপ্রেমীদের মন। অনেক ক্রিকেট বিশেষজ্ঞ ভারতীয় ক্রিকেট বোর্ডকে (BCCI) এমনটাই পরামর্শ দিচ্ছিলো।

   

টি-টোয়েন্টি ফরম‍্যাটে নিজের ওডিআই ফরম্যাটের সফলতার প্রতিফলন ঘটাতে পারেননি শ্রেয়স আইয়ার। ফলে নিন্দুকদের পক্ষে এইরকম মন্তব্য করাটাও অত্যন্ত সহজ হয়ে উঠেছিল। তারপর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চলতি সিরিজের চতুর্থ ম্যাচে ঈশান কিষাণের জায়গায় দলে এসে ব্যর্থ হওয়া অনেকের মনে আগে উল্লেখিত ধারনাটা আরও বদ্ধমূল করে তুলেছিল।

কিন্তু সিরিজের পঞ্চম ম্যাচে এসে জবাব দিলেন শ্রেয়স। রিঙ্কু, যশস্বী, সূর্যকুমার, রুতুরাজদের একসাথে ব্যর্থ হওয়ার দিনে তিনি গুরুত্বপূর্ণ হাফ সেঞ্চুরি করে নিয়ম রক্ষার ব্যাচ হলেও ভারতীয় দলকে ১৬১ রানের টার্গেট সেট করতে সাহায্য করেন। থার্ড ইনিংস টি না থাকলে হয়তো ভারতীয় দল ১৪০ রানের গণ্ডিও টপকাতে পারতো না।

shreyas t20

আরও পড়ুন: টাকাটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ নয়! মুম্বাই ইন্ডিয়ান্সে ফেরা হার্দিক পান্ডিয়াকে খোঁচা শুভমান গিলের

এদিক ব্যাট হাতে ৩৭ বলে পাঁচটি চার এবং দুটি ছক্কা সহ ৫৩ রানের একটি গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন শ্রেয়স। এই ফরম্যাটে তার মূল সমস্যা ধারাবাহিকতা। কিন্তু টি-টোয়েন্টি স্কোয়াডেও তাকে রাখা হয়েছে। বিদেশের মাটিতে কঠিন পরিস্থিতিতে যদি তিনি বেশ কিছু রান করতে পারেন তাহলে আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য তার কথা নির্বাচকরা ভেবে দেখতে পারে।

আরও পড়ুন: ধোনির চেয়েও ঠান্ডা মাথায় শেষ করেন প্রতিপক্ষকে! সাফল্যের কৃতিত্ব কাকে দিচ্ছেন রিঙ্কু?

গত ওডিআই বিশ্বকাপে প্রথম ভারতীয় ক্রিকেটার হিসেবে চার নম্বরে ব্যাটিং করতে নেমে তিনি পাঁচশোর বেশি রান করার রেকর্ড করেছেন। এবার তাকে সেই ছন্দ ক্ষুদ্রতম ফরম্যাটেও ধরে রাখতে হবে। দক্ষিণ আফ্রিকা বিরুদ্ধে টি টোয়েন্টি সিরিজ এবং আইপিএল এ ভালো পারফরম্যান্স তার জন্য টি-টোয়েন্টি বিশ্বকাপের দরজা খুলে দিতে পারে।